• বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৮

  • || ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

সারা দেশে সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিল

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১  

কুমিল্লা, রংপুর, নোয়াখালীসহ দেশের বিভিন্ন জেলায় পূজামণ্ডপে সাম্প্রদায়িক হামলা ও ভাঙচুরের প্রতিবাদে গতকাল মঙ্গলবার রাজধানীর ঢাকার পাশাপাশি বিভিন্ন স্থানে সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিল অনুষ্ঠিত হয়েছে। ‘সাম্প্রদায়িক সন্ত্রাস, রুখে দাঁড়াও বাংলাদেশ’ এই স্লোগানে সারা দেশের বিভিন্ন জায়গায় মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ জন্ম থেকে অসাম্প্রদায়িকতার চেতনা ও আদর্শ লালন ও বিশ্বাস করে। এখানে সব ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। সমাবেশ থেকে হামলাকারীদের দ্রুত চিহ্নিত করে গ্রেফতারের মাধ্যমে বিচারের দাবি জানান সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর।

চট্টগ্রাম অফিস : নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত সভা শেষে সাম্প্রদায়িকতা বিরোধী শান্তি মিছিল কাজী দেউরী, আসকার দিঘীর পাড়, জামালখানসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করে।

কুমিল্লা প্রতিনিধি ও চৌদ্দগ্রাম সংবাদদাতা: সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চৌদ্দগ্রামে সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিল অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ শেষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে বিশাল শান্তি মিছিল বের করা হয়।

মুন্সীগঞ্জ : পুরাতন কাচারীচত্বর মোড়ে জেলা আওয়ামী লীগের পার্টি অফিস থেকে শুরু করে পুরাতন কাচারীচত্বর মোড়ে বিশাল মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

জয়পুরহাট : জয়পুরহাট জেলা আওয়ামী লীগের আয়োজনে শহিদ ডা. আবুল কাশেম ময়দানে আয়োজিত সম্প্রীতি সমাবেশ শেষে শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মহাদেবপুর (নওগাঁ) : মহাদেবপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সন্ধ্যায় স্থানীয় বাসস্টান্ডে সমাবেশ শেষে জঙ্গিবাদ রুখে দেওয়ার প্রত্যয়ে একটি শোভাযাত্রা উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মোংলা (বাগেরহাট) : মোংলা উপজেলা প্রশাসন ও ব্রেভ প্রকল্প দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশর আয়োজনে দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ‘সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ চাই’ স্ল্লোগানে স্থানীয় ইমাম, পুরোহিত, ফাদার, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, পুলিশ, সাংবাদিক ও সুশীল সমাজসহ নানা শ্রেণি-পেশার মানুষ সম্প্রীতি সমাবেশে অংশগ্রহণ করেন।

টঙ্গিবাড়ী (মুন্সীগঞ্জ) : ‘হিন্দু মুসলিম ভাই ভাই একসাথে বাঁচতে চাই, হিন্দু মুসলিম ভাই ভাই একসাথে থাকতে চাই’ স্লোগানে টঙ্গিবাড়ীতে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সাম্প্রদায়িকতা বিরোধী সম্প্রীতি শোভাযাত্রা ও সমাবেশ হয়েছে।

এছাড়া কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের আয়োজনে উপজেলা সদরে, নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলা আওয়ামী লীগ ও মুড়াপাড়া ইউনিয়ন পূজা উদ্যাপন কমিটির আয়োজনে উপজেলা কমপ্লেক্স চত্বরে, ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগের আয়োজনে পৃথক তিনটি জায়গায়, মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ভানুগাছ বাজারে, গাজীপুরের কালীগঞ্জে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অংশগ্রহণে দলীয় কার্যালয়ের সামনে, নাটোরের লালপুরে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে গোপালপুর কড়ইতলায়, মানিকগঞ্জের ঘিওরে উপজেলা হিন্দু ধর্মাবলম্বী নেতা ও উপজেলার সব মসজিদের ইমাম ও মাদ্রাসা শিক্ষকদের সমন্বয়ে থানা কম্পাউন্ডে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পৌর আওয়ামী লীগের উদ্যোগে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের সামনে, দিনাজপুরের বিরামপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে, বাগেরহাটের চিতলমারীতে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এবং বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিল অনুষ্ঠিত হয়েছে।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া