বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তিন বিভাগে সরকারি কর্মচারীদের জন্য হবে হাসপাতাল

তিন বিভাগে সরকারি কর্মচারীদের জন্য হবে হাসপাতাল

দেশের তিনটি বিভাগে সরকারি কর্মচারীদের জন্য হাসপাতাল নির্মাণের প্রস্তাবে সম্মতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম। বুধবার (১৯ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের দ্বিতীয় দিনের পঞ্চম অধিবেশনে এই নির্দেশনা দেওয়া হয়। পরে সাংবাদিকদের এ তথ্য জানান কে এম আলী আজম।

আলী আজম বলেন, বিভাগীয় পর্যায়ে সরকারি কর্মচারীদের জন্য হাসপাতাল বানাতে আমরা তিন বিভাগ থেকে প্রস্তাব পেয়েছি। ইতোমধ্যে বিভাগীয় পর্যায়ে হাসপাতাল নির্মাণের জন্য প্রধানমন্ত্রী নীতিগত সিদ্ধান্ত দিয়েছেন। যে সুনির্দিষ্ট প্রস্তাব আমরা পেয়েছি, তার পরিপ্রেক্ষিতে পরিকল্পনা গ্রহণ করেছি, এটি নির্মাণ করার জন্য। কার্যক্রম চলমান রয়েছে।

জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে কর্মকর্তাদের পাঠানোর প্রস্তাবের পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ের অভিমত জানতে চাইলে তিনি বলেন, ইউএন মিশনের বিষয়টি নির্ভর করে ওই দেশের ওপর, যে দেশে যাবে এবং ইউএনের পক্ষ থেকে চাহিদা প্লেস করার বিষয়ে। আমরা এটা দেখেছি, এ পর্যন্ত যে দেশের লোকজন ইউএন মিশনে বেশি কাজ করে, ওই দেশে এই সুযোগ সুবিধা পান। আমরা যাতে আমাদের দেশের প্রেক্ষাপটে পেতে পারি, এ জন্য আমাদের স্থায়ী প্রতিনিধি ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে পত্র দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

করোনা মহামারির মধ্যে সর্বোচ্চ সতর্ক থাকতে জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান জনপ্রশাসন সিনিয়র সচিব।  তিনি বলেন,  ‘ওমিক্রন এসেছে। খুব বেশি ছড়াচ্ছে। ডিসিরা আগে যেমন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন, আগের মতো এখনো সর্বোচ্চ সতর্ক থেকে, স্বাস্থ্যবিধি মেনে জেলা পর্যায়ে যাতে সব কার্যক্রম পরিচালিত হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।’

দৈনিক বগুড়া