বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

অর্ধেক জনবলে অফিস করার বিষয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

অর্ধেক জনবলে অফিস করার বিষয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, অফিসে অর্ধেক জনবল নিয়ে কাজকর্ম চালানোর বিষয়টি সোমবার থেকে বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। আমাদের অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠানসমূহ যাতে চলে সেই নির্দেশনা বাস্তবায়ন করা হচ্ছে। আজ (সোমবার) দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী তার দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই তথ্য জানান। তিনি বলেন, করোনার সংক্রমণ ঊর্ধ্বগতিতে হচ্ছে, গতকালও (রোববার) প্রায় ৩১ শতাংশ সংক্রমণ ছিল। 

তিনি আরও বলেন, যেহেতু তৃতীয় ঢেউয়ে আছি, আমাদের প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে যেসব নির্দেশনা ছিল সেগুলো আমরা বাস্তবায়ন করেছি। যার কারণে অর্ধেক সংখ্যক জনবল নিয়ে অফিস করা এবং এরও কম সংখ্যক নিয়ে অফিস করার প্রাকটিস করেছি। এই বিষয়ে আমাদের প্রাকটিস আছে।  তিনি বলেন, যারা সাধারণত গর্ভবতী নারী, যারা একটু অসুস্থ এরা ঘরে থেকে অফিস করেন ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করেন। বিশেষ করে জুম, ই-নথি, এসএমএস, হোয়াটসঅ্যাপের মাধ্যমে তারা তাদের কাজগুলো চালিয়ে নেবেন। 

প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে আমরা সকলকে জানিয়েছি এবং মন্ত্রণালয় এবং অন্যান্য অফিস, রাস্তায় যানবাহনের সংখ্যা দেখে বুঝতে পেরেছেন যে, মানুষ ইতোমধ্যে সচেতন হয়েছে। আমাদের কর্মকর্তা-কর্মচারী যারা রয়েছেন বিভিন্ন প্রতিষ্ঠানের তারাও কিন্তু উদ্যোগ গ্রহণ করেছেন। প্রতিমন্ত্রী বলেন, অর্ধেক জনবল নিয়ে অফিস করার নির্দেশনা গতকাল হয়েছে। আমরা আরও বেশি বাস্তবায়ন দেখব আগামীতে। এই সময়ে সকলকেই সহযোগিতা করতে হবে। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু