• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৯ রজব ১৪৪৪

শুক্রবার ২ দিনের সফরে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২৩  

দশম বারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকালে ঢাকা থেকে সড়ক পথে প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেবেন বলে জানা গেছে।

টুঙ্গিপাড়া পৌঁছে প্রধানমন্ত্রী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। পরে তিনি পবিত্র ফাতিহা পাঠ করে বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

এসময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও পারিবারের সদস্যদের উপস্থিত থাকার কথা রয়েছে। শুক্রবার প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ায় রাত্রিযাপন করবেন বলে আওয়ামী লীগ দলীয় সূত্রে জানা গেছে।

পরদিন শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ প্রধান হিসেবে নব নির্বাচিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতা কর্মীদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। পরে তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনায় ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। 

এরপর টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন। পরে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। টুঙ্গিপাড়া পৌরসভা মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল এ তথ্য নিশ্চিত করেছেন।  

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে ধোয়ামোছা,পরিষ্কার-পরিচ্ছন্নতার ও সৌন্দর্য বর্ধনের কাজ করা হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও  আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের টুঙ্গিপাড়ায় সফরকে কেন্দ্র করে জেলা জুড়ে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। টুঙ্গিপাড়া উপজেলার গুরুত্বপূর্ণ স্থান ও বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে।

টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশম বারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় টুঙ্গিপাড়ার নেতাকর্মীরা খুবই খুশি। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া আসছেন। এতে দলের নেতাকর্মীরা উজ্জীবিত। তাদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। আমরা চাই শেখ হাসিনা আমৃত্যু এই দায়িত্বে থাকবেন। তাহলে দল ও দেশ উপকৃত হবে।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম বলেন, প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্র করে গোপালগঞ্জের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর এ দু’দিনের সফর সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি কাজ করছেন।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া