বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

উন্নত দেশ গড়তে চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা বদ্ধপরিকর: শিল্প সচিব

উন্নত দেশ গড়তে চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা বদ্ধপরিকর: শিল্প সচিব

সংগৃহীত

শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা বলেছেন, উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্য অর্জনে মেধাস্বত্ব অধিকার সংরক্ষণের মতো চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা বদ্ধপরিকর।

বৃহস্পতিবার রাজধানীর শেরাটন হোটেলে ‘আইপিআর প্রোটেকশন অ্যান্ড প্র্যাকটিসেস: ড্রাইভিং ইকোনমিক গ্রোথ ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে এ কথা বলেন তিনি। সেমিনারের আয়োজন করে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচেম)।

জাকিয়া সুলতানা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আমারা বুদ্ধিবৃত্তিক সম্পদ অর্থনৈতিক সমৃদ্ধিকে চালিত করে এমন একটি ভবিষ্যৎ নিশ্চিত করার সক্ষমতা সম্পর্কে আত্মবিশ্বাসী।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সোনার বাংলাদেশ গড়ে তোলা। এই মহৎ দৃষ্টিভঙ্গিকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে দেশকে ‘স্মার্ট বাংলাদেশ’-এ রূপান্তরের স্বপ্ন দেখছেন। এই অটল অঙ্গীকার বঙ্গবন্ধুর স্থায়ী আকাঙ্ক্ষার সঙ্গে অবিচ্ছেদ্যভাবে সম্পৃক্ত, যা জাতির অগ্রগতি ও সমৃদ্ধির প্রচেষ্টাকে প্রতিফলিত করে।

ঢাকায় মার্কিন দূতাবাসের ইকোনমিক ইউনিটের প্রধান জোসেফ গিবলিনের সঞ্চালনায় সেমিনারে প্যানেলিস্ট হিসেবে বক্তব্য রাখেন আইপি আইনজীবী ও বাংলাদেশ আইপি ফোরামের প্রতিষ্ঠাতা ব্যারিস্টার হামিদুল মিছবাহ।

সেমিনারে প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- এনবিআরের কাস্টমস, অডিট, আধুনিকীকরণ ও আন্তর্জাতিক বাণিজ্য বিভাগের সদস্য হোসেন আহমেদ, পেটেন্ট, ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন অ্যান্ড ট্রেডমার্কস বিভাগের (ডিপিডিটি) মহাপরিচালক মুনিম হাসান, যুক্তরাষ্ট্রের পেটেন্ট অ্যান্ড ট্রেডমার্ক অফিস (ইউএসপিটিও) এবং দক্ষিণ এশিয়ার সিনিয়র লিগ্যাল আইপি কাউন্সেল শিল্পী ঝা।

সেমিনারে চেম্বারের নির্বাহী কমিটির সদস্য, সাবেক সভাপতি, বিদেশি গণ্যমান্য ব্যক্তি ও ব্যবসায়ী নেতা, বিভিন্ন মন্ত্রণালয়ের সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, গণমাধ্যমের প্রতিনিধি এবং অন্য অতিথিরা উপস্থিত ছিলেন। ধন্যবাদ জ্ঞাপন করেন অ্যামচেমের সহসভাপতি সৈয়দ মোহাম্মদ কামাল।

সূত্র: ডেইলি বাংলাদেশ

শিরোনাম:

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রজ্ঞাপন আজই: নসরুল হামিদ
৪২৪ কোটি টাকার তেল-ডাল-গম কিনছে সরকার
সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ আজ
ধুনটে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত
নিরাপদ-পরিবেশবান্ধব শিল্প-কারখানা গড়ে তুলতে হবে: রাষ্ট্রপতি
মার্চ থেকে আবারও বাড়ছে বিদ্যুতের দাম: নসরুল হামিদ
বগুড়ার শেরপুরে স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে উন্নয়ন মেলার উদ্বোধন
বগুড়ায় জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
বগুড়ার চরাঞ্চলে বাদামের বাম্পার ফলনের সম্ভাবনা
৩ চাকার যান বন্ধে বগুড়া-নাটোর মহাসড়কে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ
২৪ দিনে দেশে রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অনেকের জন্য অনুপ্রেরণা