শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশের কুইজ প্রতিযোগিতা

শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশের কুইজ প্রতিযোগিতা

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ পুলিশ। সোমবার (২৫ জুলাই) পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সার্বিক নির্দেশনায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পুলিশ পরিচালিত ৬৮টি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনদর্শন, তার সংগ্রামী রাজনৈতিক জীবন ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে শিক্ষার্থীদের জানার আগ্রহ সৃষ্টি করে তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় বিকশিত করার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যক্ত করে বলে, এ প্রতিযোগিতার মাধ্যমে তারা বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে জানতে পেরেছে, যা বঙ্গবন্ধুর জীবনদর্শন সম্পর্কে তাদের জানার সুযোগ আরও বাড়িয়ে দিয়েছে। তারা ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান।

আগামী ২৯ জুলাই রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে ঢাকাস্থ পুলিশ ইউনিটগুলোতে কর্মরত পুলিশ সদস্য ও সিভিল স্টাফদের অংশগ্রহণে আরও একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। উভয় প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে আগস্ট মাসে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করা হবে।

এছাড়া বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর অডিটোরিয়ামে প্রতি শুক্রবার ও শনিবার সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ নাট্যদল পরিবেশিত ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চায়ন হচ্ছে, যা পুরো আগস্ট মাসজুড়ে চলবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু