শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশের কুইজ প্রতিযোগিতা

শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশের কুইজ প্রতিযোগিতা

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ পুলিশ। সোমবার (২৫ জুলাই) পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সার্বিক নির্দেশনায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পুলিশ পরিচালিত ৬৮টি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনদর্শন, তার সংগ্রামী রাজনৈতিক জীবন ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে শিক্ষার্থীদের জানার আগ্রহ সৃষ্টি করে তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় বিকশিত করার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যক্ত করে বলে, এ প্রতিযোগিতার মাধ্যমে তারা বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে জানতে পেরেছে, যা বঙ্গবন্ধুর জীবনদর্শন সম্পর্কে তাদের জানার সুযোগ আরও বাড়িয়ে দিয়েছে। তারা ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য অনুরোধ জানান।

আগামী ২৯ জুলাই রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে ঢাকাস্থ পুলিশ ইউনিটগুলোতে কর্মরত পুলিশ সদস্য ও সিভিল স্টাফদের অংশগ্রহণে আরও একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। উভয় প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে আগস্ট মাসে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করা হবে।

এছাড়া বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর অডিটোরিয়ামে প্রতি শুক্রবার ও শনিবার সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ নাট্যদল পরিবেশিত ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চায়ন হচ্ছে, যা পুরো আগস্ট মাসজুড়ে চলবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই