বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দেশসেরা হয়েও যে কারণে ডেন্টালে ভর্তি হতে চান না অর্থী

দেশসেরা হয়েও যে কারণে ডেন্টালে ভর্তি হতে চান না অর্থী

সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) ২০২২-২৩ সেশনের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম হয়েছেন অর্থী ঘোষ। তবে ডেন্টাল ভর্তি পরীক্ষায় দেশসেরা হয়েও ডেন্টাল কলেজে ভর্তি হতে চান না তিনি। অর্থী ঘোষ এর আগে এমবিবিএস ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় ১১৬তম হয়ে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন।

শনিবার রাতে গণমাধ্যমকে তিনি জানান, আমি কখনো ভাবতেও পারিনি ভর্তি পরীক্ষায় প্রথম হব। তবে আমি ঢাকা মেডিকেল কলেজে ইতোমধ্যেই ভর্তি আছি। আমার পরিকল্পনা সেখানেই থাকব। ডেন্টালে ভর্তি হওয়ার বিষয়ে আপাতত ভাবছি না। কারণ, এমবিবিএস পড়লে যে কোনো ধরনের চিকিৎসক হতে পারব। আর যদি ডেন্টালে ভর্তি হই, আমি শুধু ডেন্টিস্ট হতে পারব। এক্ষেত্রে এমবিবিএস করলে আমার একটা স্বাধীনতা থাকবে। যেকোনো বিষয়ে ডিগ্রি নিয়ে বিশেষজ্ঞ হতে পারব।

তিনি বলেন, ডেন্টালে ভর্তি পরীক্ষা দিয়ে শুধু আমি নিজের অবস্থানটা একটু যাচাই করেছি। সবাই পরীক্ষা দেয়। তাই আমিও একটু দিলাম। অর্থী ঘোষ বলেন, ৩৭ হাজারের অধিক শিক্ষার্থীর মধ্য থেকে ভর্তি পরীক্ষা দিয়ে সারাদেশে জাতীয় মেধায় প্রথম হওয়া আমার জন্য অনেক বড় একটা অর্জন। আমি কখনো ভাবতেও পারিনি ভর্তি পরীক্ষায় আমি প্রথম হবো।

তিনি বলেন, প্রথমেই সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাই, কারণ তার কারণেই এমন একটি ফলাফল আমি আনতে পেরেছি। তারপর আমার মা-বাবা ও পরিবারের প্রতি কৃতজ্ঞ, একই সঙ্গে আমার শিক্ষকদেরও এই অর্জনের ভাগীদার মনে করি।

রাজশাহী নগরীর বোয়ালিয়া থানাধীন ঘোড়ামারার দড়িখরবোনা এলাকায় জন্ম অর্থী ঘোষের। তার বাবা সুশীল কুমার ঘোষ একজন ব্যাংক কর্মকর্তা। মায়ের নাম আতসী সাহা। তিনি গৃহিণী। অর্থী ঘোষ ২০২০ সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসি পাস করেন সরকারি পিএন গার্লস স্কুল থেকে। আর ২০২২ সালে রাজশাহী কলেজ থেকে এইচএসসি পাস করেন।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু