শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পূর্ণিমা আসছেন বঙ্গমাতার চরিত্রে

পূর্ণিমা আসছেন বঙ্গমাতার চরিত্রে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘চিরঞ্জীব মুজিব’ নামে একটি চলচ্চিত্র। এর চিত্রনাট্য তৈরি করেছেন জুয়েল মাহমুদ ও পরিচালনা করছেন নজরুল ইসলাম।

নির্মাতা জানিয়েছেন, শুটিংয়ের আগে এ চলচ্চিত্রের সংলাপ পরিমার্জন ও সংশোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা। এরই মধ্যে শুটিংও শেষ করেছেন তিনি। জানা গেছে, ২৮ সেপ্টেম্বর চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এতে অভিনয় প্রসঙ্গে পূর্ণিমা বলেন, ‘এ চলচ্চিত্রে অভিনয় করা আমার অভিনয় জীবনের অনেক বড় এক প্রাপ্তি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, আমাদের শ্রদ্ধেয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা শেখ ফজিলাতুননেছা মুজিব অর্থাৎ বঙ্গমাতার চরিত্রে অভিনয় করতে পেরেছি-এটি আমার জন্য সত্যিই অনেক ভালোলাগার এবং গর্বেরও বটে। এর শুটিংয়ে আমি চার দিন অংশ নিয়েছি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কয়েকজন শুটিংয়ে গিয়েছিলেন যারা বঙ্গমাতা সম্পর্কে অবগত এবং বঙ্গমাতা সম্পর্কে জানেন, তারা আমাকে সহযোগিতা করেছেন।

বঙ্গমাতার ছবি দেখেই আমি ঠিক সেভাবেই মেকাপ নিয়ে নিজেকে তৈরি করেছিলাম।’ তিনি আরও বলেন, ‘চরিত্রটিতে অভিনয় করতে গিয়ে বঙ্গমাতার জীবনাদর্শ, বঙ্গবন্ধুর প্রতি তার শ্রদ্ধা ভালোবাসা, শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হয়ে ওঠার জন্য তার ত্যাগ এবং আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে (তিনি তখন ছোট্ট) সংগ্রামী জীবন পার করেছেন, তা আমি নিজে ভীষণভাবে অনুভব করতে পেরেছি। এমনভাবে অনুভব করার সুযোগ সবার জীবনে আসে না। আমাকে এমন মহান একটি চরিত্রে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।’ এদিকে লকডাউনের কারণে অনেকদিন ধরে শুটিং বন্ধ রেখেছেন পূর্ণিমা। আপাতত শুটিংয়ে ফিরছেন না বলে জানিয়েছেন তিনি। করোনার কারণেই তার অভিনীত ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ চলচ্চিত্রের অসমাপ্ত অবস্থায় আছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু