শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সুশান্তের যে অভ্যাসের কথা জানতেন কিয়ারা

সুশান্তের যে অভ্যাসের কথা জানতেন কিয়ারা

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত মারা যাওয়ার প্রায় আড়াই বছরেরও বেশি সময় অতিক্রম করেছে। তবে তার মৃত্যু নিয়ে এখনো আলোচনা চলছে। সুশান্তের ব্যক্তি জীবনের কথা বলে এবার আলোচনায় এসেছেন আরেক বলিউড তারকা কিয়ারা আদভানি। কিয়ারা বলেন, রাতে ঘুম আসত না সুশান্তের। দিনে দুঘণ্টার বেশি ঘুমাতেন না তিনি। অথচ কেউ কখনো তাকে ক্লান্ত দেখেনি। অফুরন্ত প্রাণশক্তি নিয়ে অংশ নিতেন শুটিংয়ে।

২০২০ সালে সুশান্তের প্রয়াণের পর কথাটা ফাঁস করেছিলেন কিয়ারা আদভানি। তিনি জানিয়েছিলেন সিদ্ধার্থ অনিদ্রার রোগে ভুগতেন। কিয়ারা দুই বছর আগে এই কথা বললেও সম্প্রতি তা আলোচনায় এসেছে। কিয়ারার ভাষায়, ‘শুটিং শেষ হতে হয়তো অনেক রাত হয়েছে, আমার ঘুম পাচ্ছে, ক্লান্তি আসছে। সুশান্তের তখন ক্লান্তির লেশমাত্র নেই। আমি ওকে জিজ্ঞাসা করতাম, ঘুম পায় না? ও হাসিমুখে বলত, এত ঘুম ভলো লাগে না ওর।’

এদিকে কিয়ারা জানতেন দিনে সাত থেকে আট ঘণ্টা ঘুম জরুরি। কিন্তু সুশান্তকে দেখে সব হিসেব গুলিয়ে যেত। সুশান্ত কিয়ারাকে বলেছিলেন, ‘মানুষ মাত্র ২ ঘণ্টা ঘুমালেই যথেষ্ট। বাকি সময় তোমার মস্তিষ্ক জেগেই আছে। গাঢ় ঘুম হোক বা পাতলা, মন তোমার সক্রিয় থাকে। তাই আমি শুধু ওই ২ ঘণ্টা ঘুমাই।’

সুশান্তের কাছ থেকে এমন কথা শুনে কিয়ারা বিস্মিত হতেন। অবাক হয়ে দেখতেন সুশান্তকে। প্রতিদিন সেটে আসছেন ওইটুকু ঘুমিয়ে। কোনো অসুবিধা হত না তার। ব্যাপারটা সাধারণ বলে মনে হত না কিয়ারার। সুশান্ত তাকে সব সময় অনুপ্রেরণা জোগাতেন বলেও জানিয়েছেন কিয়ারা।

প্রত্যেককে সুন্দরভাবে বেঁচে থাকার কথা বললেও সুশান্তের নিজের জীবনে প্রতি অবহেলা চলে এসেছিল। ১৪ জানুয়ারি, ২০২০ সালে তার দেহ মিলেছিল বান্দ্রার আবাসনে। সেদিনের বিভীষিকার কথা ভুলে ২১ জানুয়ারি, সুশান্তের জন্মদিনকেই মনে রাখতে চান সতীর্থরা। তার সঙ্গে সুখস্মৃতির বিভিন্ন মুহূর্ত ভাগ করে নিলেন বোন প্রিয়াঙ্কা সিংহ। সুশান্তের জন্মদিনে সবাই তাকে গভীর ভালোবাসায় স্মরণ করছেন।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু