বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

এবার কোরিয়ান ভাষায় তৈরি হবে দৃশ্যম

এবার কোরিয়ান ভাষায় তৈরি হবে দৃশ্যম

ভারতীয় সিনেমা ‘দৃশ্যম’ এবার কোরিয়ান ভাষায় তৈরি হতে চলেছে। তামিল, তেলুগু, মালায়লম ও হিন্দিসহ একাধিক ভাষায় তৈরি হয়েছে এই সিনেমা। কোরিয়ান ভাষায় তৈরি হওয়ার পর বিশ্বব্যাপী এই ছবিটিকে মুক্তি দেওয়া হবে। এই প্রথম ভারতীয় কোনো ছবি কোরিয়ান ভাষায় তৈরি হতে চলেছে।

রোববার আন্তর্জাতিক কান চলচ্চিত্র উৎসবে ভারতীয় প্রযোজনা সংস্থা প্যানোরামা স্টুডিওস ও দক্ষিণ কোরিয়ার প্রযোজনা সংস্থা অ্যান্থোলজি স্টুডিওস একে অপরের সঙ্গী অংশীদারিত্বের (পার্টনারশিপ) কথা ঘোষণা করে। ভারত ও কোরিয়ার এই দুই প্রযোজনা সংস্থা একত্রে বেশ কিছু সিনেমা তৈরি করতে চলেছে। যার পথ চলা শুরু হলো ‘দৃশ্যম’ ছবির হাত ধরে।

প্যানোরামা স্টুডিওসের প্রযোজক কুমার মঙ্গত বলেন, ‘আমি উচ্ছ্বসিত যে দৃশ্যম ফ্র্যাঞ্চাইজিটি কোরিয়ান ভাষায় তৈরি হচ্ছে। এটি ভারতীয় সিনেমার ইতিহাসে প্রথম। এটি শুধু ভারতকে বিশ্বের দরবারে তুলে ধরবে না, এটি ভারতীয় সিনেমাকে বিশ্বের মানচিত্রে তুলে ধরবে। কোরিয়ান ফিল্ম নির্মাতারা আমাদের এই সিনেমার মধ্যে জাদু খুঁজে পেয়েছেন। ভারতীয় চলচ্চিত্রের জন্য এর চেয়ে বড় অর্জন আর কী হতে পারে!’

কোরিয়ান ভাষায় তৈরি হতে যাওয়া দৃশ্যম ছবিটির পরিচালনা করবেন, দক্ষিণ কোরিয়ার পরিচালক কিম জি ওন। মোহনলাল ও অজয় দেবগান অভিনীত চরিত্রে অস্কারজয়ী প্যারাসাইট ছবির অভিনেতা সং-কাং-হো অভিনয় করবেন বলে শোনা যাচ্ছে।

প্রসঙ্গত, দৃশ্যম ছবিটি মালায়ালম ক্রাইম থ্রিলার। যেখানে অভিনয় করেছেন মোহনলাল। ছবিতে অভিনেতা মোহনলালকে পুলিশের আইজির ছেলেকে খুনের দায়ে একজন সন্দেহভাজন হিসাবে দেখানো হয়। যিনি কিনা পুলিশের হাত থেকে নিজেকে এবং তার পরিবারকে বাঁচাতে যেকোনো কিছু করতে তৈরি থাকেন। ২০১৩ সালে প্রথমবার মালায়ালম ভাষায় মুক্তি পায় ‘দৃশ্যম’। পরে ২০১৪ সালে কন্নড় ও তেলুগু ভাষাতে এবং ২০১৫তে তামিলে মুক্তি পায় এই ছবি। ২০২২-এর দৃশ্যম-২ হিন্দি রিমেকে অজয় দেবগান ও তাব্বু প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন। যেটি ছিল সুপারহিট।

দৈনিক বগুড়া

শিরোনাম:

রূপপুর-বগুড়া গ্রিড লাইনে পরীক্ষামূলক বিদ্যুৎ সঞ্চালন শুরু
সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা
নন্দীগ্রামে পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কের কার্পেটিং কাজ শুরু
বগুড়ায় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে অনুসন্ধান
শাজাহানপুরে মাটি দস্যুদের বিরুদ্ধে ফের ভ্রাম্যমান আদালতের অভিযান
অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন শাজাহানপুরের ইউএনও
উপজেলা নির্বাচনের তফসিল আজ
ঈদে নতুন নোট পাওয়া যাবে ৩১ মার্চ থেকে
অবশেষে সুখবর পেলেন দানি আলভেজ
ঈদ উপলক্ষ্যে ৪১ রুটে চলবে বিশেষ লঞ্চ
প্রধানমন্ত্রীকে বই উপহার দিলেন কবি নির্মলেন্দু গুণ
নগরে খেলার মাঠ ও পার্ক নির্মাণে প্রধানমন্ত্রীর আশ্বাস