শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

যে কারণে রানির প্রশংসায় পঞ্চমুখ শাহরুখ

যে কারণে রানির প্রশংসায় পঞ্চমুখ শাহরুখ

রানি মুখার্জি ও অনির্বাণ ভট্টাচার্যর সিনেমা ‘মিসেস চ্য়াটার্জি ভার্সেস নরওয়ে’ আজ (১৭ মার্চ) মুক্তি পেয়েছে। আর এরই মধ্যে সিনেমার উচ্ছ্বসিত প্রশংসা করলেন বলিউডের বাদশা শাহরুখ খান। সিনেমার পুরো টিমকে শুভেচ্ছায় ভরিয়ে দেন তিনি। তবে বিশেষভাবে উল্লেখ করেন রানি মুখার্জির কথা।

সিনেমার প্রশংসায় তিনি টুইট করে লেখেন, ‘মিসেস চ্যাটার্জি বনাম নরওয়ের পুরো টিমের কী অসাধারণ প্রচেষ্টা। কেন্দ্রীয় চরিত্রে অনবদ্য় আমার রানি, এই পারফরম্যান্স একজন রানির পক্ষেই সম্ভব। পরিচালক আশিমা অত্য়ন্ত সংবেদনশীলতার সঙ্গে একজন মায়ের সংগ্রাম তুলে ধরেছেন। সিনেমাটি অবশ্য়ই দেখুন।’

শাহরুখের পাশপাশি, কিয়ারা আডবাণীও তার ইনস্টাগ্রামে পোস্টে সিনেমাটি সম্পর্কে আবেগপূর্ণ মন্তব্য করেছেন। তিনি লিখেছেন, ‘এই গল্প হৃদয়কে ছুঁয়ে যায়। রানি মুখার্জি, তুমিই সেরা। অবিশ্বাস্য পারফরম্যান্স পুরো টিমের। এটা জেনে আমার হৃদয় ভেঙে যায় যে এমনো পরিবার আছে যারা এই ঘটমার মধ্য দিয়ে যায়। একজন মায়ের শক্তি অতুলনীয়। এমন একটি গল্প তুলে ধরার জন্য পুরো টিমকে অভিনন্দন।’

এক প্রবাসী বাঙালি বাবা-মা আর তাদের সন্তানদের জীবনযাপনের প্রেক্ষাপটেই গল্পের বুনন। সত্য ঘটনা অবলম্বনে তৈরি ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ট্রেলারে যে আচ পাওয়া গেছে, তা হলো, স্বামীর চাকরি সূত্রে পরিবারকে পারি দিতে হয়েছে সুদূর নরওয়েতে।

সেখানেই একজন মা নিজের সন্তানদের রক্ষার্থে কীভাবে গোটা দেশের সঙ্গে লড়াই চালানোর ক্ষমতা রাখেন সেই গল্প নিয়েই তৈরি হয়েছে এই সিনেমা। এর আগে সরস্বতী পূজার দিন সিনেমার একটি স্টিল ফোঁটো শেয়ার করেছিল জি স্টুডিও। এরপর মুক্তি পায় সিনেমার পোস্টার ও ট্রেলার। সোশাল মিডিয়ায় বেশ সাড়া ফেলেছিল সিনেমার ট্রেলারটি।

দৈনিক বগুড়া

সর্বশেষ: