বুধবার, ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

১৭ বছর পর কান মাতালেন প্রীতি জিনতা

১৭ বছর পর কান মাতালেন প্রীতি জিনতা

সংগৃহীত

কান চলচ্চিত্র উৎসব মানেই তারকাদের মিলনমেলা। বিশ্বের চলচ্চিত্র দুনিয়ার নামিদামি তারকারা প্রতি বছর ভিড় জমান ফ্রেঞ্চ রিভারার তীরে। অন্যান্যদের মতো এ বছর কানের মঞ্চে দ্যুতি ছড়িয়েছেন বলিউডের একসময়ের জনপ্রিয় অভিনেত্রী প্রীতি জিনতা। কানের শেষলগ্নে আলোচনায় তিনি। ১৭ বছর পর কান চলচ্চিত্র উৎসবে পা দিলেন বলিউডের এ ডিম্পল গার্ল। 

সোশ্যাল মিডিয়ায় রেড কার্পেটে হাঁটার জন্য প্রীতির প্রস্তুতির একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। বুমেরাং ভিডিওতে পিঠখোলা শ্বেতশুভ্র গাউনে ধরা দিয়েছেন প্রীতি। মুক্তার কানের দুল, মানানসই মেকআপে ফ্রেঞ্চ রিভারার পারে পোজ দিলেন প্রীতি।

কান উৎসবে দীর্ঘকালীন সহযোগী সন্তোষ সিভানকে সিনেমাটোগ্রাফিতে পিয়েরে অ্যাঞ্জেনিয়াক্স এক্সিলেন্স সম্মান প্রদান করতে এসেছেন নায়িকা। তিনি তার প্রথম চলচ্চিত্র, মণি রত্নমের ‘দিল সে’ (১৯৯৮)-তে সন্তোষের ক্যামেরায় বন্দি হয়েছিলেন। ছবির ‘জিয়া জ্বলে’ গানটি প্রজন্মের পর প্রজন্মকে সম্মোহিত করে রেখেছে এক অদ্ভূত মায়াজালে। রাজকুমার সন্তোষীর আসন্ন পিরিয়ড ড্রামা লাহোর ১৯৪৭-এর সঙ্গে রুপোলি জগতে ফিরছেন প্রীতি, এই ছবির সিনেমাটোগ্রাফারের ভূমিকাতেও থাকছে সন্তোষ।

কান চলচ্চিত্র উৎসব থেকে এক সাক্ষাৎকারে প্রীতি বলেন, ‘দিল সে’ সিনেমাতে সন্তোষের প্রতিভার কারণেই তাকে সুন্দর দেখাচ্ছিল, যদিও মণি রত্নম তাকে নো-মেকআপ লুক দিতে বলেছিলেন। জিয়া জ্বলে গানের শুটিংয়ের সময় তিনি কীভাবে তাকে আগলে ছিলেন তাও তিনি স্মরণ করেন নায়িকা। 

তিনি বলেন, ‘আমরা যখন কেরালায় শুটিং করছিলাম, তখন হালকা বৃষ্টি হচ্ছিল। আপনি সত্যিই বৃষ্টি দেখতে পাচ্ছেন না, তবে এটি সেখানে ছিল। তাই চারদিন বৃষ্টিতে ভিজে আমার জ্বর আসছিল, শরীর ভালো লাগছিল না। সন্তোষ এসে আমার জন্য রসম ও যাবতীয় খাবার নিয়ে এসে বলল, ‘তুমি এটা খাচ্ছ না কেন? প্রচণ্ড গরম। তিনি সত্যিই মিষ্টি ছিলেন এবং আমার যত্ন নিতেন।’ 

২০০৬ সালে কানে অভিষেক হয় প্রীতির। তিনি দ্য উইন্ড দ্যাট শেকস দ্য বার্লি অ্যান্ড প্যারিস এবং জে টাইমের প্রিমিয়ারে অংশ নিয়েছিলেন। ২০১৩ সালে বিলাসবহুল ঘড়ির ব্র্যান্ড চোপার্ডের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ফেস্টিভ্যালে যোগ দেন তিনি। দীর্ঘ ১১ বছর পর আবার কানে প্রীতি জিনতা। 

সূত্র: ঢাকা পোষ্ট

সর্বশেষ: