শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

আলুর দাম ৩০ দিনের মধ্যে কমবে: বাণিজ্যমন্ত্রী

আলুর দাম ৩০ দিনের মধ্যে কমবে: বাণিজ্যমন্ত্রী

সংগৃহীত

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাজারে নতুন আলু আসতে শুরু করেছে। আগামী ৩০ দিনের মধ্যে আলুর দাম কমে আসবে। আলুর সংকটও একেবারেই থাকবে না। বুধবার রাজধানীর তেজগাঁওয়ে নাবিস্কো মোড়ে টিসিবির স্মার্ট ফ্যামিলি কার্ড ও পণ্য বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, আপাতত নীলফামারী এবং ঠাকুরগাঁওয়ের আলু দিয়ে দেশের চাহিদা মেটানো হচ্ছে। শিগগিরই অন্যান্য জেলার আলু বাজারে আসবে। ঢাকায় প্রতি কেজি আলু ৪০-৪২ টাকায় বিক্রি হচ্ছে। ঢাকার বাইরে ৩৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে আলু। এই দাম আরো কমবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ স্মার্ট হচ্ছে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে ফ্যামিলি কার্ডও স্মার্ট কার্ডে রূপান্তর করা হচ্ছে। দেশের মানুষের সার্বিক অবস্থা বিবেচনা করে আগামী জুনের মধ্যে সারাদেশে ১ কোটি স্মার্ট কার্ড বিতরণ সম্পন্ন করা হবে।

টিপু মুনশি বলেন, ঢাকায় ট্রাকে করে যেসব পণ্য বিক্রি হয় সেগুলো ফ্যামিলি কার্ডের বাইরে। একটি ট্রাকে ৩০০ জনের পণ্য থাকে। এমন ৩০টি ট্রাকে ঢাকার গুরুত্বপূর্ণ স্থানে কার্ডের বাইরে ৯ হাজার মানুষের মধ্যে এ পণ্য বিতরণ করা হয়। কার্ড বহির্ভূত পণ্য বিক্রি আরো বাড়ানো হবে। এ লক্ষ্যে কাজ চলছে।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় মানুষের মাঝে সুলভমূল্যে পণ্য পৌঁছে দিতে নিরলস কাজ করছে টিসিবি। চলতি বছরের মধ্যেই ২০ লাখ মানুষকে স্মার্ট ফ্যামিলি কার্ড দেওয়া হবে।

এ সময় বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ: