রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

নারী না পুরুষ, ছবিটিতে প্রথমে কাকে দেখছেন?

নারী না পুরুষ, ছবিটিতে প্রথমে কাকে দেখছেন?

সংগৃহীত

বাস্তব জীবন কিংবা অনলাইন হামেশাই নানা রকম অপটিক্যাল ইলিউশন ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশনের মাঝে থেকে খুঁজে বের করতে হয় নানারকমের অবয়ব, অক্ষর কিংবা লুকানো বস্তু ইত্যাদি।

এর মাধ্যমে নিজের মস্তিষ্কের তীক্ষ্ণতা পরীক্ষা করেও নেওয়া যায়। আর এগুলো খুঁজে বের করতে পারলে বা সমাধান করতে পারলেই বোঝা যায় যে, মানুষটির বুদ্ধির জোর এবং আইকিউ কতটা!

এখানেই শেষ নয়, অপটিক্যাল ইলিউশনের ধাঁধার সমাধান করার ধরন থেকে বোঝা যায় মানুষের চারিত্রিক দোষ-গুণও। এমনকি জানা যায়, তার মধ্যে থাকা নানা ধরনের বৈশিষ্ট্যও!

সম্প্রতি যে অপটিক্যাল ইলিউশন নেটদুনিয়াকে মাতিয়ে রেখেছে, তার মধ্যে কিন্তু মিশে রয়েছে নিখাদ ভালবাসা। ছবিটি আলিঙ্গনাবদ্ধ পুরুষ আর রমণীর বলে নয় এই ছবিতে কেউ কেউ প্রথমে দেখবেন এক পুরুষের মুখ, কেউ বা আবার প্রথমে নজর করবেন রমণীকে।

প্রথমে পুরুষের মুখ দেখলে

কেউ যদি মহিলা হন এবং প্রথমে পুরুষের মুখ দেখেন, এর অর্থ হলো তিনি তার বর্তমান সঙ্গীর সঙ্গে ঘনিষ্ঠভাবে সংযুক্ত বা তিনি আবেগপূর্ণ ভালবাসার সন্ধান করছেন। যদি চোখ প্রথমে একজন মহিলার মুখের দিকে যায়, তাহলে এর মানে হল তিনি আত্মবিশ্বাসী এবং মানসিকভাবে শক্তিশালী।

প্রথমে নারীর মুখ দেখলে

কেউ যদি পুরুষ হন এবং প্রথমে নারীর মুখ দেখেন, এর অর্থ হল তিনি তার বর্তমান সঙ্গীকে নিয়ে খুবই খুশি, যদি বিয়ে সম্ভব নাও হয়, তাহলেও তিনি তার সঙ্গে থিতু হতে চান। অথবা এও বলা যায় যে সেই ব্যক্তি দীর্ঘমেয়াদি সম্পর্ক খুঁজছেন। কিন্তু, কোনও পুরুষ যদি ছবিতে প্রথমে একজন পুরুষের মুখ দেখতে পান, তাহলে কর্মক্ষেত্রে বা পার্টির মতো সামাজিক জায়গায় অন্য পুরুষদের সঙ্গে সম্পর্ক তৈরি করতে তার সমস্যা হতে পারে। এর মানে হলো, অফিসে বা অন্যত্র নতুন বন্ধু তৈরি করা তার পক্ষে কঠিন।

সূত্র: Dhaka post

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই