• বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৬ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ব্রাজিলে মানব ঢাল ব্যবহার করে ব্যাংকে ডাকাতি, নিহত ৩

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২১  

ব্রাজিলের সাও পাওলো প্রদেশে অভিনব উপায়ে ভয়াবহ ব্যাংক ডাকাতির ঘটনা ঘটেছে।

রোববার (২৯ আগস্ট) স্থানীয় সময় রাতে প্রদেশটির আরাকাতুবায় ডাকাত দল ব্যাংক ডাকাতি শেষে নিজেদের রক্ষায় ও পালিয়ে যাওয়ার জন্য মানব ঢাল ব্যবহার করেছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, এ ঘটনায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। আর এ ঘটনায় অংশ নিয়েছিল ২০ জনের বেশি ডাকাত।

জানা গেছে, সশস্ত্র ডাকাত দল চলে যাওয়ার সময় রাস্তায় শত শত বিস্ফোরক বিছিয়ে গেছে। নিরাপত্তা কর্মীদের ওপর গুলিও ছুড়েছে।

বিবিসির প্রতিবেদন থেকে জানা গেছে, মিলিটারি পুলিশের লেফটেন্যান্ট আলেকজান্দ্রে গুয়েডস গ্লোবনিউজকে জানিয়েছেন, চিত্র ধারণের সময় ডাকাত দলের হাতে একজন নিহত হয়েছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, শহরের বাইরে পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন নারী ও সন্দেহভাজন একজন নিহত হয়েছেন। এছাড়া রাস্তায় ডাকাতদের ছড়িয়ে যাওয়া বিস্ফোরকে একজন সাইক্লিস্ট গুরুতরভাবে আহত হয়েছেন।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, ব্যাংকের অন্তত দুটি শাখায় লুটপাট করেছে ডাকাত দল।

সাও পাওলোর মিলিটারি পুলিশের কর্মকর্তা আলভারো ক্যামিলো জানিয়েছেন, আরাসাতুবায় ব্যাংকে ডাকাতির ঘটনায় অস্ত্রশস্ত্রসহ অন্তত ২০ জনের বেশি ডাকাত অংশ নিয়েছিল। আর তারা ১০টি গাড়ি সঙ্গে নিয়ে গিয়েছিল।

প্রদেশের কর্মকর্তারা জানিয়েছেন, ডাকাতরা কয়েকজন বেসামরিক মানুষকে জিম্মি করে মোটা অংকের টাকা ছিনিয়ে নেয়। তখন পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই বেসামরিক ব্যক্তি ও একজন ডাকাত সদস্যসহ অন্তত তিনজন নিহত হয়েছেন। এছাড়া সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ডাকাত সদস্যরা চেলে যাওয়ার সময় রাস্তা বিস্ফোরক এবং কোথায় কোথায় বোমা রেখে যায়। তারা চলে যাওয়ার সময় কয়েকজনকে জোর করে তাদের গাড়িতে করে নিয়েও যায়। পরে পুলিশ তা খুঁজে বের করে না সরানো পর্যন্ত শহরবাসীকে ঘরে থাকার জন্য আহ্বান জানায়।

সূত্র: বিবিসি

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া