বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জার্মানিতে একদিনেই রেকর্ড অর্ধলক্ষ লোক করোনায় আক্রান্ত

জার্মানিতে একদিনেই রেকর্ড অর্ধলক্ষ লোক করোনায় আক্রান্ত

জার্মানিতে ব্যাপক হারে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। দেশটিতে কোভিড-১৯ শুরুর পর এই প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে।

জার্মানির জনস্বাস্থ্য সংস্থা জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন ৫০ হাজার ১৯৬ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এ সময় করোনায় আরো ২৩৫ জনের মৃত্যূ হয়। জার্মানিতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের হার। বুধবার করোনায় ৩৯ হাজার ৬৭৬ জন সংক্রমিত হওয়ার আগের রেকর্ড ছিল জার্মানিতে।

জার্মান পার্লামেন্ট আজ করোনার বিস্তাররোধে সহায়তার জন্য কিছু নিয়ম নিয়ে আলোচনা করবে। জার্মানির নতুন সরকার গঠনের জন্য বর্তমানে জোটের আলোচনায় থাকা তিনটি দল দ্বারা প্রস্তাবিত নিয়মগুলো আগামী সপ্তাহ নাগাদ আইন আকারে প্রস্তাবিত হবে।

জার্মানির বিশিষ্ট ভাইরোলজিস্ট ক্রিস্তিয়ান ড্রস্টেন সতর্ক করেন যে দেশের কভিড-১৯ মৃতের সংখ্যা আরো এক লাখ বাড়তে পারে। করোনাভাইরাস পরিস্থিতি স্থিতিশীল হওয়ার আগে আরো অনেক প্রাণ যাবে বলে মনে করেন তিনি। জার্মানিতে প্রায় এক কোটি ৫০ লাখ মানুষকে টিকা দেওয়া হয়নি। তাদের মধ্যে অনেকেই বয়স্ক এবং এই রোগের জন্য ঝুঁকিপূর্ণ।

আঞ্চলিক সম্প্রচারমাধ্যম বিআর জানায়, সংক্রমণ নতুন রেকর্ড গড়ার সঙ্গে সঙ্গে দক্ষিণের রাজ্য বাভারিয়া তৃতীয়বারের মতো জরুরি অবস্থা ঘোষণা করেছে। এই পদক্ষেপটি আঞ্চলিক সরকারকে ক্রমবর্ধমান 'কেসলোড' মোকাবেলা করার জন্য জরুরি পরিষেবাগুলোর সমন্বয় বাড়ানোর অনুমতি দেয়। এদিকে, গ্রিনসের পার্লামেন্টারি গ্রুপ লিডার ক্যাট্রিন গোরিং-একার্ড ক্রমবর্ধমান পরিসংখ্যান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

সূত্র : পলিটিকো

দৈনিক বগুড়া