শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দক্ষিণ কোরিয়ায় দৈনিক আক্রান্তে নতুন রেকর্ড

দক্ষিণ কোরিয়ায় দৈনিক আক্রান্তে নতুন রেকর্ড

করোনার নতুন ধরন ওমিক্রন ‘খুবই ঝুঁকিপূর্ণ’ এবং কিছু অঞ্চলে এটি ‘মারাত্মক পরিণতি’ ডেকে আনতে পারে বলে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এর মধ্যেই বিশ্বের বিভিন্ন দেশে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। 

দক্ষিণ কোরিয়ার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থা (কেডিসিএ) জানায়, গত চব্বিশ ঘণ্টায় দেশটিতে ৫ হাজার ১২৩ জন রোগী শনাক্ত হয়েছেন। 

মঙ্গলবারের নতুন এ শনাক্তের ফলে দক্ষিণ কোরিয়ার মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৫২ হাজার ৩৫০ জনে। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৫৮ জনের।

কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটির বিভিন্ন হাসপাতালে ৭২৩ জন করোনা রোগীর চিকিৎসা চলছে। যা দেশটির জন্য রেকর্ড। রোগীদের জন্য আইসিইউ বেড নিশ্চিত করার জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া হচ্ছে। নভেম্বরের শুরুতে গুরুতর আক্রান্তের সংখ্যা ৪০০-র কোটায় থাকলেও এখন তা বেড়েছে।

সোমবার দক্ষিণ কোরীয় সরকার করোনায় জারিকৃত বিধিনিষেধ শিথিল করার পরিকল্পনা বাতিল করেছে। সম্ভাব্য নতুন ভ্যারিয়েন্টের হুমকি এবং হাসপাতালে রোগী ভর্তি ও মৃত্যুর কারণে এমন পদক্ষেপ নেওয়া হয়।

এদিকে চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। 

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৭ হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে পৌনে ৬ লাখের ঘর।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু