শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শখ পূরণে তলোয়ারে কাটা হলো জন্মদিনের কেক, কিশোরকে খুঁজছে পুলিশ

শখ পূরণে তলোয়ারে কাটা হলো জন্মদিনের কেক, কিশোরকে খুঁজছে পুলিশ

জন্মদিন মানেই কেক কাটার রীতি, হই-হুল্লোড়, পার্টি আর গান-বাজনাসহ অনেক কিছুর আয়োজন। কিন্তু ১৭ বছরের এক কিশোরের জন্মদিনে এমন এক ঘটনা ঘটলো যা সত্যিই অবাক করা বিষয়। ঐ কিশোর তলোয়ার দিয়ে তার জন্মদিনের কেক কাটছে। আর সেটির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ভারতের মুম্বাইয়ের বোরিভালিতে এ ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, প্লাস্টিকের ছুরিতেই কাজ হলেও ১৭ বছর বয়সী এক ভারতীয় কিশোরের শখ হয়েছিল, তলোয়ার দিয়ে জন্মদিনের কেক কাটবে সে। আর সেই শখ পূরণ করে আপাতত পুলিশের হাত থেকে পালিয়ে বেড়াতে হচ্ছে তাকে।

সংবাদমাধ্যম বলছে, গত শুক্রবার বন্ধু-বান্ধবদের সঙ্গে নিয়ে জন্মদিন পালন করে ঐ কিশোর। তবে বাড়িতে নয়। জন্মদিন পালনের জায়গা হিসাবে বেছে নেয়া হয় মুম্বাইয়ের ব্যস্ত একটি রাস্তা। পথচারীদের সামনেই নিজের নামাঙ্কিত ২০টি কেক কাটে ঐ কিশোর। আর তার হাতে ছিল ইস্পাতের লম্বা তলোয়ার। সেই তলোয়ার দিয়েই ২০টি কেক কাটা হয়।

শুক্রবারের এ ঘটনার একটি ভিডিও দু’দিন পর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। বিষয়টি মুম্বাই পুলিশের নজরে আসলে ভিডিও দেখে স্বতঃপ্রণোদিত হয়ে ঐ কিশোরের বিরুদ্ধে মামলা করে পুলিশ। অস্ত্র আইনে অভিযোগ দায়ের হয়।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, টেবিলে রাখা ২০-২১টি কেক ঐ কিশোর তলোয়ার দিয়ে কাটছে। পেছনে তার বন্ধুরা তাকে হাততালি দিয়ে উৎসাহিত করছে। এ ভিডিও একাধিক হোয়াটসঅ্যাপ গ্রুপেও ছড়িয়ে পড়ে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার রাত ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে এ ঘটনা ঘটেছে। মুম্বাইয়ের বোরিভালি এলাকায় এ ঘটনা ঘটেছে। সংবাদমাধ্যম বলছে, এ অদ্ভুত জন্মদিন পালনের ভিডিও এক সাংবাদিক মুম্বাই পুলিশের টুইটার হ্যান্ডেলে গিয়ে পোস্ট করার পর ঐ কিশোরের বিরুদ্ধে মামলা করা হয়।

মুম্বাই পুলিশের পক্ষ থেকে বলা হয়, ‘শুক্রবার রাত ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে এক কিশোর এ অপরাধ করেছে। টেবিলে রাখা কেকের সামনে ঐ কিশোরকে ঘিরে দাঁড়িয়েছিল সব বন্ধুরা। তবে অভিযোগ দায়ের হলেও কিশোরকে গ্রেফতার করা যায়নি। পুলিশ জানায়, ঘটনাটির পর থেকে সে নিখোঁজ। পুলিশ তার খোঁজে তল্লাশি শুরু করেছে।

মুম্বাইয়ে এমন ঘটনা অবশ্য নতুন নয়। এর আগেও গত জানুয়ারিতে তলোয়ার দিয়ে কেক কাটার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছিল পুলিশ। সাম্প্রতিক ঘটনাটিতে পুলিশ ঐ কিশোরের বিরুদ্ধে বেআইনিভাবে অস্ত্র রাখা এবং প্রকাশ্যে তা প্রদর্শন করে ভয় দেখানোর অভিযোগ করেছে।

দৈনিক বগুড়া