বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নিউইয়র্কে এশীয় নারীকে শতাধিক ঘুষির দায়ে ১৭ বছর জেল

নিউইয়র্কে এশীয় নারীকে শতাধিক ঘুষির দায়ে ১৭ বছর জেল

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এশিয়ার এক নারীকে একশবারের বেশি ঘুষি মারেন এক ব্যক্তি। এই অপরাধে ওই ব্যক্তিকে ১৭ বছরের বেশি কারাদণ্ড দিয়েছেন সেখানের এক আদালত। খবর সিএনএনের। ওয়েস্টচেস্টার কাউন্টির জেলা অ্যাটর্নি মিরিয়াম রোকাহ বলেছেন, ওয়েস্টচেস্টার কাউন্টিতে দেখা সবচেয়ে সহিংস ও মর্মান্তিক অপরাধগুলোর একটির অধ্যায় আমরা শেষ করেছি।

রোকাহ বলেন, ৪২ বছর বয়সী তামেল এসকো চলতি বছরের সেপ্টেম্বরে প্রথম ডিগ্রি অপরাধের জন্য আদালতের কাছে দোষ স্বীকার করেন। সব প্রক্রিয়া শেষে আদালত তাকে সাড়ে ১৭ বছর কারাদণ্ড দিয়েছেন। তাছাড়া মুক্তির পর তাকে পাঁচ বছর নজরদারিতে রাখা হবে। স্থানীয় পুলিশ ১১ মার্চের ওই হামলার ঘটনার একটি গ্রাফিক ভিডিও শেয়ার করেছে। ৬৭ বছর বসয়ী ওই নারীকে ঘুষি শুরু করার আগে এশিয়ান বলে অকথ্য ভাষায় গালি দেয়।

ভিডিওতে দেখা যাচ্ছে, ওই নারী তার অ্যাপার্টমেন্ট বিল্ডিং ভেস্টিবুলে হেঁটে যাচ্ছে এবং দরজায় চাবি রাখছেন। ঠিক সে মুহূর্তে এসকো তার পেছনে আসতে থাকে এবং মারতে শুরু করে। এক পর্যায়ে এশীয়ান ওই নারী মেঝেতে পড়ে যান। এরপর এসকো তাকে একশবারের বেশি ঘুষি মারে। প্রসিকিউটররা জানিয়েছেন, এতে ওই নারীর মস্তিষ্কে রক্তক্ষরণ ও মুখের একাধিকা স্থানে ফ্র্যাকচার হয়।

দৈনিক বগুড়া