শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পরীক্ষায় ছেলের চেয়ে বেশি নম্বর পেয়ে মন খারাপ মায়ের!

পরীক্ষায় ছেলের চেয়ে বেশি নম্বর পেয়ে মন খারাপ মায়ের!

সকাল থেকে টেনশনে মা-ছেলে। প্রকাশিত হবে ফলাফল। ফল ঘোষণার সঙ্গে সঙ্গে ওয়েবসাইটে ছেলের রোল নম্বর দিতে ভেসে উঠল প্রাপ্ত নম্বর ২৮৪। একটু পর দেওয়া হলো মায়ের রোল নম্বর। ফলাফলে দেখা গেল ৩২৪ নম্বর। এ বার একসঙ্গে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন তারা।

সম্প্রতি ভারতের নদিয়ার শান্তিপুর থানার নতুন সর্দারপাড়ার এলাকায় ঘটেছে এ ঘটনা। এদিকে ভাল ফল করেও মন ভাল নেই মা লতিকা মণ্ডলের। কারণ, ছেলের থেকে তিনি যে ৪০ নম্বর বেশি পেয়েছেন। তার কথায়, ফলটা উল্টো হলে খুশি হতাম।

তবে মা এবং নিজের পরীক্ষার ফল নিয়ে সৌরভ বলেন, হেরেও আমিই জিতেছি। আসলে তার ইচ্ছেতেই হাতা-খুন্তি কিছুক্ষণের জন্য রেখে খাতা-কল তুলে নিয়েছিলেন ৩৮ বছরের লতিকা। শান্তিপুরে মা এবং ছেলের উচ্চ মাধ্যমিকের ফল দেখে শুভেচ্ছা জানাচ্ছেন প্রতিবেশীরা।

ধুবুলিয়ার বাসিন্দা লতিকার সঙ্গে শান্তিপুরের নৃসিংহপুরের অসীম মণ্ডলের বিয়ে হয় প্রায় ২০ বছর আগে। বাপের বাড়ির আর্থিক অবস্থা খুব খারাপ ছিল। অনটনের মধ্যে লতিকার পড়াশোনা আর বেশি দূর হয়নি। ষষ্ঠ শ্রেণিতে পড়তে পড়তেই স্কুলছুট। কিছুদিন পর বিয়ে এবং সংসার। স্বামী দিনমজুর। অনটন এখনও আছে। কিন্তু সংসার সামলে ছেলেমেয়েকে বড় করার মধ্যেও লতিকাকে বার বার টানত বই।

মা লতিকা জানান, এ বার এডুকেশনে অনার্স নিয়ে কলেজে ভর্তি হতে চান। তবে তার আক্ষেপও আছে। বলেন, রেজাল্ট উল্টো হলে ভাল হত। ছেলেটা আর একটু ভাল ফল করলে ভবিষ্যতে কাজে দিত। আমার এই বয়সে রেজাল্ট দিয়ে আর কী হবে!

সূত্র: আনন্দবাজার

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই