শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ভেজিটেবল গ্রিল স্যান্ডউইচ

ভেজিটেবল গ্রিল স্যান্ডউইচ

স্বাস্থ্যকর খাবারের কথা বললে সবার আগে বাদ পড়ে ‘বাইরের খাবার’ কিংবা যাবতীয় ফাস্টফুড। সেইসঙ্গে চলে আসে একগাদা সবজির নামও। তবে দুটোর ফিউশন ঘটিয়েও বানিয়ে ফেলতে পারেন স্বাস্থ্যকর কিছু। ভেজিটেবল গ্রিল স্যান্ডউইচই হতে পারে সেটার মোক্ষম উদাহরণ।

সকাল কিংবা বিকেলের নাস্তায় পরিবেশন করতে পারেন গরম গরম স্যান্ডউইচ। ভেজিটেবল স্যান্ডউইচ যেমন ঝটপট তৈরি করা যায়, তেমনি খেতেও মজাদার। চলুন তবে জেনে নেয়া যাক ভেজিটেবল গ্রিল স্যান্ডউইচ তৈরির রেসিপিটি-  

উপকরণ: বাদামি পাউরুটি চার পিচ, পুদিনা পাতা পরিমাণ মতো, ছোট টমেটো দুইটি, আধাসিদ্ধ আলু একটি, চাট মশলা ১/৪ চা চামচ, পানি ১/৪ কাপ, ধনিয়া পাতা কুচি দুই টেবিল চামচ, কাঁচা মরিচ দুইটি, শসা একটি, পেঁয়াজ একটি, মাখন দুই টেবিল চামচ, পরিমাণ মতো শেডার চিজ। 

প্রণালী: প্রথমে টমেটো ও শসা গোল গোল করে কেটে নিন। ধনিয়া পাতা, পুদিনা পাতা, কাঁচা মরিচ ও লবণ ব্লেন্ড করে চাটনি তৈরি করে নিন। তবে পানি দেবেন সাবধানে। পেস্টটা যেন ঘন হয়। পাউরুটিকে ট্রিম করে তাতে মাখন মেখে নিন। এরপর একটি টুকরোর ওপর মেখে দিন সবুজ চাটনি। এরপর একে একে শসা, টমেটো ও পেঁয়াজের টুকরো বসিয়ে দিন। আধাসিদ্ধ আলু গোল করে কেটে বসিয়ে দিন। সবশেষে লবণ ও চাট মশলা ছিটিয়ে দিন। চিজ দিতে চাইলে গ্রেট করে ছড়িয়ে দিন। পাউরুটির বাকি স্লাইসটা বসিয়ে গ্রিল স্যান্ডউইচ মেকারে ২-৩ মিনিট গ্রিল করুন। খাওয়ার আগে চার টুকরো কেটে নিতে পারেন।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই