শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কোরিয়ান ডায়েট মানলেই আর বাড়বে না ওজন!

কোরিয়ান ডায়েট মানলেই আর বাড়বে না ওজন!

কোরিয়ানদের ছিপছিপে শরীর দেখে নিশ্চয়ই হিংসা হয়! বেশিরভাগ কোরিয়ান নারী-পুরুষই শারীরিকভাবে ফিট। ৮-৮০ প্রত্যেকেই তারা সুঠাম দেহের অধিকারী। তবে তাদের এমন গড়নের রহস্য কী?

অনেকেই ভাবেন, পরিমিত খাওয়ার কারণেই তারা শারীরিকভাবে ফিট। তবে শুধু এই অভ্যাসই নয় বরং আরও কিছু অভ্যাস আছে যা তাদেরকে ফিট রাখে। চলুন তবে জেনে নেওয়া যাক কোরিয়ান ডায়েট সম্পর্কে-

>> সুষম খাবার গ্রহণ করেন কোরিয়ানরা। প্রোটিন থেকে শুরু করে কার্ব, এমনকি ফ্যাট পর্যন্তও তাদের খাদ্যতালিকায় থাকে। তবে সব খাবারই তারা পরিমিত খান। একইসঙ্গে কোরিয়ানরা তাদের খাবারের পরিমাণ নির্দিষ্ট করেন। তারা কখনও প্রয়োজনের অতিরিক্ত খান না।

>> কোরিয়ানরা সবজি খেতে ভালোবাসেন। এটি তাদের স্বাস্থ্যকর শরীরের চাবিকাঠি। অধিকাংশ সবজিই ফাইবার সমৃদ্ধ ও কম ক্যালোরির হওয়ায় তা ওজন কমাতে সাহায্য করে।

>> কোরিয়ানরা সব খাবারের সঙ্গেই সাইড ডিশ রাখেন। এটি সাধারণত নানা ধরনের ফার্মান্টেড খাবার। এমন খাবার অন্ত্রের পক্ষে উপকারী ও পাচন তন্ত্রের জন্যও স্বাস্থ্যকর। ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে পাশাপাশি ওজন কমে দ্রুত।

>> কোরিয়ানরা বাইরের খাবারের চেয়ে ঘরের খাবারই বেশি খান। তারা সব সময়ই নিজেদের খাবার ঘরেই তৈরি করেন। প্রক্রিয়াজাত, অস্বাস্থ্যকর, ফাস্টফুড খাবার শুধু ওজনই বৃদ্ধি করে না বরং ক্রনিক রোগের সম্ভাবনাও বাড়ায়।

>> কোরিয়ার অন্যতম প্রধান খাবার হলো সি ফুড। স্যুপ থেকে শুরু করে সুশি সব কিছুতেই তারা সি-উইড খান। এই সি-উইড ভিটামিন, মিনারেল, ফাইবারে সমৃদ্ধ। যা পাচন তন্ত্রের জন্য অনেক উপকারী।

>> অধিকাংশ কোরিয়ানরাই হাঁটতে ভালোবাসেন। গণপরিবহন ব্যবহারের চেয়ে তারা বেশি পায়ে হেঁটেই চলাফেরা করেন। শরীরের ওজন ও সামগ্রিক সুস্বাস্থ্যের জন্য হাঁটার গুরুত্ব অপরিসীম।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই