বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রেমিকের বাবা-মা কি আপনাকে পছন্দ করছেন? বুঝে নিন লক্ষণে

প্রেমিকের বাবা-মা কি আপনাকে পছন্দ করছেন? বুঝে নিন লক্ষণে

আপনি যখন প্রথম আপনার ছেলে বন্ধুর বাবা-মার সাথে দেখা করবেন তখন আপনার মনে প্রথমেই প্রশ্ন আসবে যে, তারা আপনাকে পছন্দ করেছে কি না বা আপনার প্রতি তাদের অনুভূতিই বা কি। এই নিয়ে গভীর চিন্তা আপনার রাতের ঘুমও হারাম করতে পারে। এজন্য যখন  বয় ফ্রেন্ডর বাবা মার সাথে দেখা করছেন তখন কয়েকটি বিষয় লক্ষ্য করুন। তাহলেই পেয়ে যাবেন আপনার কাঙ্খিত উত্তর।  

অসংখ্য প্রশ্ন:

যখন আপনাকে কারো পছন্দ হবে সে আপনাকে আরো ভালোভাবে জানার জন্য অনেক প্রশ্ন করবে। এইটা স্বাভাবিক। প্রশ্নগুলো হতে পারে আপনার বেড়ে ওঠা, জীবনের লক্ষ্য, অবসর সময় ইত্যাদি সম্পর্কে। সাময়িক সময়ের জন্য এত প্রশ্ন  বিরক্তিকর মনে হলেও  এর মাধ্যমে বোঝায় যায় ওই ব্যক্তি বা ব্যক্তিবর্গ আপনার বিষয়ে জানতে আগ্রহী।  

মনোযোগ দেওয়া:

আপনি যখন কথা বলবেন তখন যদি আপনার ছেলে বন্ধুর বাব-মা আপনার ওপর মনোযোগ দেয় তবে তা ইতিবাচক।  এভাবেই দুপক্ষের মধ্যে ভালো সম্পর্ক গড়ে উঠবে।

আগামী সাক্ষাতের দিন ঠিক করা:

যদি আপনার বয় ফ্রেন্ডের বাবা-মা আগামী সাক্ষাতে পরিবারের অন্য সদস্যদের সাথে আপনাকে পরিচিত করে দিতে চায় তাহলে এটা অবশ্যই পজিটিভি সাইন। তারা আপনাকে নিজের পরিবারের সদস্য হিসেবে মেনে নিয়েছে।

পুনরায় সাক্ষাত:

প্রথম সাক্ষাতেই যদি আপনার ছেলে বন্ধুর বাবা-মা দ্বিতীয় সাক্ষাতের দিন ঠিক করে তবে বুঝতে হবে তারা আপনাকে পছন্দ করেছে। প্রতম সাক্ষাতেই পরবর্তী সাক্ষাতের নিমন্ত্রণ অনেক অর্থ বহন করে।  

অতিথির সাথে পরিচয় করিয়ে দেওয়া:

আপনার বন্ধুর বাবা-মা যদি আপনাকে পরিবারের অন্য সদস্যদের সাথে পরিচয় করিয়ে দিতে চায় তাহলে আর সন্দেহর অবকাশ নেই যে তারা আপনাকে ভালোভাবেই পছন্দ করেছে। তারা আপনাকে মন থেকে পছন্দ করলেই শুধুমাত্র এমন আচরণ করতে পারে।

সূত্র: দ্যা টাইমস অব ইন্ডিয়া

দৈনিক বগুড়া