শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিয়েতে কনে কেমন ব্যাগ হাতে রাখবেন?

বিয়েতে কনে কেমন ব্যাগ হাতে রাখবেন?

বিয়ের দিনের সাজ নিয়ে সব কনেই বেশ উদগ্রীব থাকেন। কোন পোশাক-জুয়েলারি পরবেন কিংবা কেমন ব্যাগ হাতে নেবেন তা নিয়ে ভাবনার অন্ত থাকে না। সবাই চান তার বিয়ের সাজসজ্জা-পোশাকসহ আনুষ্ঠানিকতা যেন ভালোভাবে সম্পন্ন হয়। তবে ব্রাইডাল ব্যাগ কেনার বিষয়ে অনেকেই বেশি মাথা ঘামান না, যতটা চিন্তিত থাকে পোশাক, জুয়েলারি কিংবা জুতা নিয়ে!

বিয়ের দিন বেনারসি বা লেহেঙ্গার সঙ্গে ঠিক কেমন ঘরানার ব্যাগ হাতে নেবেন তা ঠিকঠাক করা উচিত আগে থেকেই। বিয়ের দিন এখন বড় ব্যাগ নেওয়ার চল একেবারেই নেই। পোটলি, বটুয়া বা বক্স ক্লাচ এখন ট্রেন্ডি ব্রাইডাল ব্যাগ। জেনে নিন ঠিক কেমন ব্যাগ বিয়ের পোশাকের সঙ্গে মানানসই হবে-

বক্স ক্লাচ

বক্স ক্লাচ এখন ফ্যাশনে ইন। ছোট ছোট বক্স ক্লাচ জাস্ট একটা দারুণ স্মার্ট লুক এনে দেবে বিয়ের দিন। বেনারসি থেকে শুরু করে সব রকম সাজের সঙ্গেই ট্রাই করতে পারেন এই বক্স ক্লাচ।

jagonews24

এমনকি রিসেপশনের দিন যদি ওয়েস্টার্ন গাউন পরেন, সেক্ষেত্রেও বক্স ক্লাচ মানাবে। বর্তমানে বিভিন্ন মার্কেট এমনকি অনলাইনেও নানা রঙের, বিভিন্ন আকৃতি আর নকশার বক্স ক্লাচ পাবেন। কোনোটি হ্যান্ড অ্যামব্রোয়েডারি আবার কোনোটি ফুলের কাজ অথবা কোনোটি পার্ল বিডেড। তাই বিয়ের দিন কনের হাতে বক্স ক্লাচ রাখলে সবারই নজর কাড়বে।

অ্যামব্রোয়েডারি ব্যাগ

বিয়ের দিন সাদার উপর রঙিন সুতো দিয়ে কাজ করা ব্যাগ আপনি নিতে পারেন। তবে বিয়ের দিন এই ব্যাগ অতোটা ভালো না লাগলেও রিসেপশনে ক্লাসি লুকের সঙ্গে এ ধরনের ব্যাগ খুবই ভালো লাগবে।

ব্রোকেড পোটলি

লাল বেনারসির সঙ্গে লাল অথবা গোল্ডেন ব্রোকেডের পোটলি হাতে নিতে পারেন কনে। যদি ব্লাউজ কনট্রাস্ট কালারের পরেন, তাহলে ব্লাউজের কালারের ব্রোকেডের পোটলিও বেশ ভালো লাগবে।

jagonews24

অ্যামব্রোয়েডারি পোটলি

মেটাল বিডওয়ার্ক অথবা অ্যামব্রোয়েডারি পোটলি হাতে নিতে পারেন কনেরা। অনেক সময় পুরো সিল্কের পোটলি ব্যাগ জুড়েই নানা রঙের অথবা একরঙা কনট্রাস্ট সুতোয় ফুটে ওঠে নকশা। সিল্কের পোটলির নীচের দিকে বিডস বসানো ও সুতোর কাজ থাকে। ওড়না অথবা ব্লাউজ গর্জিয়াস হলে এই মেটাল বিডওয়ার্ক পোটলি দারুন লাগবে।

jagonews24

লালের উপর জড়ির নকশা করা ব্যাগও নিতে পারেন। বা হালকা কোনো রঙের উপর রঙিন সুতোর নকশা করা ব্যাগ নিতে পারেন।

দৈনিক বগুড়া