রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুসংবাদ

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুসংবাদ

সংগৃহীত

বিশ্বজুড়ে বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে আছে মেটার হোয়াটসঅ্যাপ। এই অ্যাপের মেসেঞ্জার হলো একটি আন্তর্জাতিকভাবে উপলব্ধ ফ্রিওয়্যার, ক্রস-প্ল্যাটফর্ম, সেন্ট্রালাইজড ইন্সট্যান্ট মেসেজিং এবং ভয়েস-ওভার-আইপি পরিষেবা। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের পাঠ্য এবং ভয়েস বার্তা পাঠাতে, ভয়েস এবং ভিডিও কল করতে এবং ছবি, নথি, ব্যবহারকারীর অবস্থান এবং অন্যান্য শেয়ার করতে দেয়।

হোয়াটসঅ্যাপ নতুন সিকিউরিটি ফিচার নিয়ে কাজ করছে। নতুন ফিচারের ফলে আর কেউ প্রোফাইল পিকচারের স্ক্রিনশট নিতে পারবে না। যাকে প্রোফাইল ছবির গোপনীয়তা বলা হচ্ছে। যা অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারী উভয়ের জন্য কার্যকর।

সম্প্রতি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ বিটার সবশেষ আপডেট ভার্সন 2.24.4.25 ইতোমধ্যে প্রোফাইল ছবির সিকিউরিটি ফিচার চালু করেছে। এই ফিচার কার্যকর করার মাধ্যমে ব্যবহারকারীর গোপনীয়তা উন্নত হলো এবং অনুমতি ছাড়া কারও ব্যক্তিগত ছবি শেয়ার বা পাঠানো সম্ভব হবে না।

এদিকে প্রোফাইল ছবির এই গোপনীতার ফিচার এখনো আইফোন ব্যবহারকারী সবার জন্য কার্যকর হয়নি। তবে আইওএস (iOS) এর জন্য সবশেষ হোয়াটসঅ্যাপ বিটার ভার্সন 24.10.10.70 আভাস দেয় যে, প্রোফাইল ছবির এই গোপনীয়তা কাজ করছে। আর হোয়াটসঅ্যাপও শিগগিরই সব আইওএস ব্যবহারকারীদের জন্য ফিচারটি কার্যকর করতে কাজ করছে।

ব্যবহারকারীদের অনুমতি ছাড়া তাদের প্রোফাইল ছবি নেওয়া এবং তা শেয়ার করা থেকে অন্য ব্যবহারকারীকে বিরত রাখায় হোয়াটসঅ্যাপের লক্ষ। যদিও ব্যবহারকারীরা অন্য প্রযুক্তি ও ডিভাইসের মাধ্যমে ছবি তোলা, অ্যাপে স্ক্রিনশট নিতে হবে। তবে অ্যাপটির নতুন এই ফিচার পুরোদমে কার্যকর হলে ব্যবহারকারীদের অন্যের সম্মতি ছাড়া ছবি নেয়া বা স্ক্রিনশট নেওয়া কঠিন হবে।

সূত্র: Rtv News

সর্বশেষ: