শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

বগুড়ার দুই হিমাগারে এক লাখ ৮ হাজার ডিম জব্দ

বগুড়ার দুই হিমাগারে এক লাখ ৮ হাজার ডিম জব্দ

সংগৃহীত

বগুড়ায় অবৈধভাবে এক লাখ ডিম মজুদ রাখার দায়ে দুই হিমাগার প্রতিষ্ঠানে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বগুড়ার সদর ও শাজাহানপুর উপজেলায় পৃথক অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।  

বিকেল ৪টার দিকে বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়নের ঘোরাধাপ এলাকার সাথী হিমাগার ইউনিট-২ এ অভিযান পরিচালনা করেন বগুড়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল হাসান। অভিযানে সাথী হিমাগার ইউনিট-২ নামের একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে সদর উপজেলা প্রশাসন।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল হাসান বলেন, গোপন সংবাদে আমরা প্রতিষ্ঠানটিতে অভিযান পরিচালনা করি। সেখানে অবৈধ মজুদ ১ লাখ ৮ হাজার ৬১০ পিস ডিম পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া কয়েকজন ডিম ব্যবসায়ীকে ডেকে ৪০ হাজার ডিম বিক্রি করা হয়েছে। বাকি ডিমগুলো দুই দিনের মধ্যে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে এদিন বেলা ১১টা দিকে বগুড়ার শাজাহানপুর উপজেলার ফাতেমা সাইদুর হিমাগারে অভিযান পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল নাইম।

এ সময় সেখানে অবৈধভাবে ৩০ হাজার ডিম মজুদ রাখার দায়ে ডিম ব্যবসায়ী হাসেন আলীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শাজাহানপুর এসব অভিযানে উপস্থিত ছিলেন মাঠ ও বাজার পরিদর্শক মো. আবু তাহেরসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
 
মাঠ ও বাজার পরিদর্শক মো. আবু তাহের বলেন, দুইটি কোল্ড স্টোরেজে যারা ডিম মজুদ করে রেখেছিল তারা প্রত্যেকেই অতি মুনাফার লোভে এটা করেছিল। মজুদের কারণে ডিমের কৃত্রিম সংকট তৈরি হয়েছে। আমাদের এ রকম অভিযান প্রতিদিন চলবে। 

সর্বশেষ: