শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার গৃহহীন পরিবারদের আশ্রয় দিয়ে ইতিহাস সৃষ্টি করেছে-এমপি শিল্পী

সরকার গৃহহীন পরিবারদের আশ্রয় দিয়ে ইতিহাস সৃষ্টি করেছে-এমপি শিল্পী

বগুড়া-১ আসনের জাতীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেছেন,মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে আশ্রায়ন প্রকল্প-২ এর মাধ্যমে ১ম পর্যায়ে ৭০ হাজার ও ২য় পর্যায়ে ৫৩ হাজার ৩’শ ৪০টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমির উপর পাকাঘর নির্মান করে মাথা গোজার ঠাঁই করে দিয়েছেন। এতগুলো গৃহহীন মানুষকে জমিসহ পাকা ঘর দিয়ে জননেত্রী শেখ হাসিনা ইতিহাস সৃষ্টি করলেন।

তিনি আরও বলেন,পৃথিবীর ইতিহাসে এটিই প্রথম গৃহহীনদের পাকাঘর করে দেয়া। ২০ জুন রবিবার ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে প্রধানমন্ত্রী সারা দেশে একযোগে ভূমিহীনদের মাঝে ২য় পর্যায়ের ঘর প্রদানের উদ্বোধন শেষে সোনাতলা উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নিয়ে সাহাদারা মান্নান উপরোক্ত কথাগুলো বলেন।

আরও বক্তব্য রাখেন, সহকারী কমিশনার(ভূমি) কাবেরী জালাল,থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা,পল্লী বিদ্যুতের এজিএম রফিকুল ইসলাম,জনস্বাস্থ্য উপ-প্রকৌশলী মেহেরুল ইসলাম,জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল,প্রেসক্লাবের সভাপতি নিপুন আনোয়ার কাজল ও সুবিধাভোগী লক্ষী রানী প্রমুখ।

এ সময় উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা,ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর,স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন। এ এসময় উপজেলা নির্বাহী অফিসার এ প্রতিবেদককে জানান,সোনাতলা উপজেলায় ১ম পর্যায়ে ১৭৫ ও ২য় পর্যায়ে ৫০টি গৃহহীন পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার দুর্যোগ সহনীয় ঘর প্রদান করা হয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই