• মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৮

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

বগুড়ায় ২৪টি ওয়ারেন্টের আসামী প্রতারক রাজ্জাক গ্রেফতার

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২৬ জুলাই ২০২১  

বগুড়া সদর থানায় ২৪টি ওয়ারেন্টের এক আসামী চিহ্নিত প্রতারক আব্দুর রাজ্জাক কে দীর্ঘ প্রায় ৩ বছর পর তথ্যপ্রযুক্তির সহযোগিতায় গ্রেফতার করেছে পুলিশ। শনিবার গভীর রাতে রাজধানী ঢাকার বাংলামোটরে একটি ভবনে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আব্দুর রাজ্জাক বগুড়া সদর উপজেলার কাওলা গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে।গ্রেফতারের অভিযানে নেতৃত্বে থাকা এস.আই জাকির হোসেনের সাথে কথা বললে জানা যায়, সরকারি দপ্তরে চাকরি দেয়ার নামে বিভিন্ন জেলার মানুষদের কাছে অর্থ নিয়ে প্রতারণা করতেন তিনি। এমন অভিযোগে করা একাধিক জেলায় রাজ্জাকের নামে মামলা হয়েছে। এসবের মধ্যে বগুড়া সদর থানায় এখন পর্যন্ত এই রাজ্জাকের ওয়ারেন্ট আছে ২৪টি।

তবে চাকরির প্রতারণা ছাড়াও বগুড়ার বিভিন্ন ব্যাংক থেকে নেয়া ঋণের মামলাসহ একাধিক প্রতারণা ও এনআই এ্যাক্ট এর মামলাও রয়েছে উক্ত আসামীর বিরুদ্ধে। তিনি আরো জানান, ওয়ারেন্ট ছাড়াও এই ব্যক্তির নামে প্রায় ৩৫ থেকে ৪০টি মামলা বর্তমানে চলমান আছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, গ্রেফতারকৃত আসামী অত্যন্ত ধূর্ত ও ঠান্ডা মাথার একজন পেশাদার প্রতারক। দীর্ঘদিন থেকেই তাকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছিল সদর থানা পুলিশ। প্রতিনিয়ত মোবাইল নম্বর ও স্থায়ী ঠিকানা পরিবর্তনের মাধ্যমে ২০১৮ সালের পর থেকে সে পলাতক ছিল।

তার গ্রেফতারের কথা শুনে তার কাছে পাওনাদার প্রায় অর্ধশতাধিক অসহায় মানুষ থানায় ভিড় পর্যন্ত করেছিল। ওসি সেলিম রেজা জানান,গতকাল রবিবার দুপুরের পর তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।এ প্রসঙ্গে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ বলেন, বগুড়া সদর থানায় এক ব্যক্তির নামে এতগুলো ওয়ারেন্টে আগে দেখা যায়নি। তথ্য প্রযুক্তির সহযোগিতায় সুকৌশলে বগুড়া সদর থানা পুলিশের চৌকস টিম তাকে গ্রেফতার করেছে। ওয়ারেন্ট তামিলসহ বগুড়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখতে পুলিশের অভিযান সর্বদাই কঠোরভাবে চলমান থাকবে বলেও জানান তিনি।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া