শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শেরপুরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

শেরপুরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

বগুড়ার শেরপুর উপজেলার ঐতিহ্যবাহী টাউন কলোনী এজে উচ্চ বিদ্যালয় প্রাঙণে সর্বকালের সবশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক শেখ মুজিবুর রহমানের স্মরণে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ উদ্বোধন করা হয়েছে। শনিবার (২১আগস্ট) বেলা বারোটায় প্রধান অতিথি স্থানীয় সরকার দলীয় জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান এই কর্ণারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম। মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমান। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর অসামান্য অবদান সম্পর্কে শিক্ষার্থীদের জানাতে হবে। কেননা আগামি প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে হবে। তাহলেই কেবল দেশপ্রেমিক নাগরিক গড়ে তোলা সম্ভব হবে। তাই বঙ্গবন্ধু সম্পর্কে জানতে এই বুক কর্ণারের উদ্বোধন করা হলো।

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধীন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া, সাংগঠনিক সম্পাদক শামিম ইফতেখার শামিম, আ.লীগ নেতা আবু তালেব আকন্দ, শ্রমিকলীগ নেতা কামাল হোসেন, অত্র বিদ্যালয়ের সভাপতি মানিক সেখ, শিক্ষক রামকৃষ্ণ, ছাত্রলীগ নেতা সুমন হাসান, জহুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

এরআগে প্রধান অতিথি এমপি হাবিবর রহমান তাঁর ব্যক্তিগত ঐচ্ছিক তহবিল ও ধর্মমন্ত্রণালয় থেকে প্রাপ্ত ৭লাখ ৬০হাজার টাকা বিভিন্ন মসজিদ-মাদ্রাসায়, হতদরিদ্র শিক্ষার্থী ও মানুষের হাতে তুলে দেন। এছাড়া দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়ণে ৯২টি দরিদ্র পরিবারকে গৃহ নির্মাণের জন্য ৮৮ বান্ডিল ঢেউটিন ও গ্রামীণ অবকাঠামো প্রকল্পের মাধ্যমে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিশটি ল্যাপটপ বিতরণ করেন তিনি।

উপজেলা পরিষদ প্রাঙণে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম। এতে অন্যদের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া, শেরপুর থানার  ওসি শহিদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামছুন্নাহার শিউলী, সাংসদের ব্যক্তিগত সহকারি কোরবান আলী মিলন, আ.লীগ নেতা গোবিন্দ বাগচি, আব্দুল মোমিন মহসিন, মনিরুজ্জামান জিন্নাহ প্রমূখ বক্তব্য রাখেন।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু