মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

তন্ত্র-মন্ত্রের নামে নিঃসন্তান নারীদের যৌন হয়রানিঃ যুবক গ্রেফতার

তন্ত্র-মন্ত্রের নামে নিঃসন্তান নারীদের যৌন হয়রানিঃ যুবক গ্রেফতার

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ঝাড়-ফুক ও তন্ত্র-মন্ত্রের নামে নিঃসন্তান নারীদের যৌন হয়রানির অভিযোগে হাফেজ রোমান ওরফে রুম্মান হাসান (২৪) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (৪ সেপ্টেম্বর) রাতে শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়নের বিহার ফকিরপাড়া গ্রামে আস্থানা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  রুম্মান হাসান বিহার ফকির পাড়ার আজাহার আলী ফকিরের ছেলে।

গ্রেপ্তারের পর তার আস্তানায় অভিযান চালিয়ে পুলিশ মৃত মানুষের মাথার খুলি, যৌন উত্তেজক ওষুধ, সমুদ্রের পানি-বালু, কাফনের কাপড়, যাদু টোনা করার সরঞ্জাম ও অসংখ্য তাবিজ উদ্ধার করেছে।

স্থানীয়রা জানান, আজাহার আলী ফকির দীর্ঘদিন ধরে এলাকায় তাবিজ কবজ করে মানুষের বিভিন্ন সমস্যার সমাধান করে আসছিলেন। তার ছেলে রোমান ওরফে রুম্মান হাসান স্থানীয় একটি কওমী মাদ্রাসায় লেখা পড়া শেষ করে তার বাবার সঙ্গে তাবিজ কবজের ব্যবসায় জড়িয়ে পড়েন।

এক পর্যায় রুম্মান বাড়িতেই আস্তানা খুলে বসে। সেখানে দুর-দুরান্ত থেকে নারীরা আসতো বিভিন্ন সমস্যার সমাধান নিতে। একারণে নিঃসন্তান নারী ও প্রবাসীদের স্ত্রীরা তার বাড়িতে ভিড় জমাতো। স্বামী- স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদ মিটিয়ে দেয়া, প্রেমের সস্পর্ক স্থাপন, নিঃসন্তান নারীদের সন্তান লাভের প্রতিশ্রæতি দিতেন। এসব সমস্যা সমাধানের নামে তিনি নারীদের যৌন হয়রানী ছাড়া টাকা পয়সা হাতিয়ে নিতেন। কিন্তু সামাজিক মান সম্মানের ভয়ে কেউ তার বিরুদ্ধে অভিযোগ করতো না।

শনিবার (৪ সেপ্টেম্বর) শিবগঞ্জ থানার আটমুল ইউনিয়নের চক কানু গ্রামের এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে পুলিশ তার বাড়ি থেকে রুম্মান হাসানকে গ্রেপ্তারের পর তার আস্তানায় অভিযান চালায়। এসময় সেখান থেকে মৃত মানুষের মাথার একটি খুলি, যৌন উত্তেজক ওষুধ, যাদুর ঝুলি, বিভিন্ন সরঞ্জাম, তাবিজ কবজ উদ্ধার করে।

শিবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম জানান, গ্রেপ্তারের পর রোমানের বিরুদ্ধে নারীদের যৌন হয়রানীর অসংখ্য অভিযোগ পাওয়া যাচ্ছে।

দৈনিক বগুড়া