বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বগুড়ার নন্দীগ্রামে উপবৃত্তির নামে ভুয়া এসএমএস

বগুড়ার নন্দীগ্রামে উপবৃত্তির নামে ভুয়া এসএমএস

বগুড়ার নন্দীগ্রামে উপবৃত্তি টাকা দেওয়া হবে এমন তথ্য দিয়ে অনেকের মোবাইল ফোন নম্বরে ভুয়া মেসেজ (এসএমএস) পাঠানো হচ্ছে। বৃহস্পতিবার ৯ সেপ্টেম্বর পৌর এলাকার জুথী রানীর মোবাইল ফোনে এমন একটি মেসেজ (এসএমএস) এসেছে। 

তাতে লেখা আছে প্রিয় স্টুডেন্ট, তোমাদের উপবৃত্তির টাকা দেওয়া হচ্ছে ৪২০০ টাকা। যোগাযোগ: ০১৮১৯১৩৭২৫২। ওই মেসেজ (এসএমএস) টি পাঠানো হয় ০১৮৩১৮৩৮০৫৩ নম্বর থেকে।

শুক্রবার ১০ সেপ্টেম্বর যোগাযোগের এই ০১৮১৯১৩৭২৫২ নম্বরে একাধিকবার কল করলেও তা বন্ধ পাওয়া যায়। তাছাড়া যে নম্বর থেকে মেসেজ (এসএমএস) এসেছে ওই নম্বরে একাধিকবার কল করলে সেটিও বন্ধ পাওয়া যায়। 

জানা গেছে, শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা যাদের ব্যাংক হিসাব দেওয়া আছে তাদের উপবৃত্তি টাকা সরাসরি ব্যাংক হিসাবে জমা হয়। আর যাদের ব্যাংক হিসাব নেই তাদের টাকা বিভিন্ন মোবাইল ফিনান্সিয়াল সেবা (বিকাশ, নগদ, রকেট) ইত্যাদি ব্যবহার করে পাঠানো হয়। সরাসরি কোন মোবাইল নম্বর থেকে এভাবে কল বা এসএমএস পাঠিয়ে দেওয়া হয় না। 

পৌর এলাকার কুবির চন্দ্র জানান, এমন মেসেজ (এসএমএস) আমার মোবাইল ফোনে এসেছিল। তবে নম্বর আলাদা ছিল। পরে আমি জেনেছি এমন এসএমএস অনেকের মোবাইল ফোনে এসেছে। 

নন্দীগ্রাম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আজম জানান, এমন মেসেজ (এসএমএসের) কথা শুনেছি। আমার মনে হয় প্রতারণার উদ্দেশ্যেই এমন মেসেজ (এসএমএস) পাঠানো হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একরামুল হক সরকার বলেন, এগুলো ভুয়া এসএমএস। যাদের টাকা আসবে এমনিতেই চলে আসবে। কোন ধরনের মেসেজ (এসএমএস) পাঠানো হবে না। এ ধরনের এসএমএসের খপ্পরে পড়ে প্রতারিত না হওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি।

দৈনিক বগুড়া