বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বগুড়ায় চাকরির নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া দুই প্রতারক গ্রেফতার

বগুড়ায় চাকরির নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া দুই প্রতারক গ্রেফতার

বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার নামে বগুড়ায় প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারণার চক্রের দুইজন মূলহোতাকে গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতার দু'জন হলেন  দুপচাঁচিয়া উপজেলার স্বর্গপুর গ্রামের মুনছুর আলীর ছেলে মেহেরুল ইসলাম (৩৩) ও তালোড়া পৌরসভার রেলকলোনী এলাকার মনোয়ারুল হকের ছেলে কামরুল হাসান (২৯)। শনিবার রাত আনুমানিক ৯টার সময় নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। রোববার সকাল ১১টায় বগুড়া ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১২ কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি এসব তথ্য জানান। 

র‍্যাব-১২ কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি রফিকুল হাসান গনি সংবাদিকদের জানান, গ্রেফতার মেহেরুল একটি বাহিনী চাকরিচ্যুত সদস্য ও কামরুল কম্পিউটার ও আইটি বিষয়ে খুবই দক্ষ৷ 

তারা বিভিন্ন চাকরি প্রার্থীদের মোবাইল নম্বর সংগ্রহ করে যেকোন বাহিনী বা সংস্থার পরিচয় দিয়ে কল করতো। একপর্যায়ে সেই দপ্তরে চাকুরী পাইয়ে দেওয়ার নাম করে ভুয়া নিয়োগের এসএমএস পাঠাতো। 

এরপর সেই প্রার্থীর কাছে নিয়োগ পত্র দেওয়ার কথা বলে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা হাতিয়ে নিতো। প্রতারণার স্বীকার একাধিক ব্যক্তি র‍্যাবের কাছে অভিযোগ করলে তাদের শনাক্তে কাজ শুরু করে বাহিনীটি। 

একপর্যায়ে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা এখন পর্যন্ত প্রায় ৮০ থেকে ৯০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। 

তাদের গ্রেফতারের সময় প্রতারণার কাজে ব্যবহৃত ৪টি ল্যাপটপ, ১৮ টি মোবইল, ১৫ টি সিডি, ১টি পিসি, হার্ডডিক্স ২টি, পেনড্রাইভ ৭টি ও ৫৮ টি সিমকার্ড উদ্ধার করা হয়েছে। 

র‍্যাব-১২ অধিনায়ক অতিথি ডিআইজি আরও জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়ের হবে। যেহেতু তাদের দুপচাঁচিয়া থেকে গ্রেফতার করা হয়েছে তাই  তাদের স্থানীয় থানায় হস্তান্তর করা হবে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু