বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ধুনটে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের উদ্বোধন

ধুনটে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের উদ্বোধন

 

বগুড়ার ধুনট উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের উদ্বোধন করা হয়েছে। এ উপজেলার ২ লাখ ৯ হাজার ৮২৮জন জন ভোটার এই স্মার্ট জাতীয় পরিচয়পত্র ক্রমান্বয়ে পাবেন। ২০০৭ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত যারা ছবিযুক্ত ভোটার হয়েছিলেন তারাই এই স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাচ্ছেন। 

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ধুনট পৌরসভা চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার ১২জন ব্যক্তির হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দেন আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসের (আইডিএ ২য় পর্যায়) প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মোঃ ফজলুল কাদের, এনডিসি, পিএসসি। এর আগে তিনি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য দেন। 

বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল হক, বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী (বিপিএম-সেবা), বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ, ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ, সহকারী কমিশনার (ভ‚মি) বরকত উল্লাহ। 

উল্লেখ্য, ধুনট উপজেলায় টানা ৮২ দিনব্যাপী পর্যায়ক্রমে ১১টি কেন্দ্র থেকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। স্মার্ট কার্ড সংগ্রহের জন্য ভোটারদেরকে পুরনো জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে।

দৈনিক বগুড়া