শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শেরপুরে এবার ৮৪টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা আয়োজনে প্রস্তুতিসভা

শেরপুরে এবার ৮৪টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা আয়োজনে প্রস্তুতিসভা

বগুড়ার শেরপুরে এবার ৮৪টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন চলছে। এরইমধ্যে বেশিরভাগ মণ্ডপে প্রতিমা তৈরীর কাজ শেষ হয়েছে। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনেই যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় জাকজমকপূর্ণভাবে দূর্গাপূজা উদযাপনের লক্ষ্যে বর্ধিতসভা করা হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সাড়ে পাঁচটায় পৌরশহরের শ্রী শ্রী জগন্নাথ মন্দির প্রাঙণে উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের উপজেলা কমিটির সভাপতি সাংবাদিক নিমাই ঘোষ।
উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সংগ্রাম কুণ্ডুর সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় বগুড়া জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ কুমার দেব, শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিজয় কুমার দাস, শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রামজীবন ভৌমিক, পৌর শাখা পূজা উদযাপন পরিষদের আহবায়ক শুভ কুণ্ডু, যুগ্ম আহবায়ক অপু ঘোষ, জেলা কমিটির নেতা চঞ্চল কুণ্ডু, উপজেলা কমিটির নেতা অপরেশ বসাক, জয়ন্ত ভট্টাচার্য্য, গোপাল বসাক, রঘুনাথ মুর্খার্জী, প্রকাশ সরকার, সুদেব চন্দ্র পাল প্রমুখ বক্তব্য রাখেন। সভায় উপজেলা বিভিন্ন পূজা মণ্ডপের প্রতিনিধিরা আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখাসহ পূজা মণ্ডপগুলোতে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য দাবি জানান।


উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ বলেন, এবার এই উপজেলায় পৌরসভাসহ দশটি ইউনিয়নে ৮৪টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন চলছে। এরমধ্যে পৌর এলাকায় রয়েছে ৩১টি মণ্ডপ। সে মোতাবেক সব ধরণের প্রস্তুতি নিতেই এই বর্ধিতসভা ডাকা হয়েছে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে পালনের জন্য প্রশাসনসহ সবার সহযোগিতা কামনা করেন এই পূজা উদযাপন পরিষদের এই নেতা।


শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, সনাতন ধর্মাবলম্বীদের প্রধান এই উৎসব সুষ্ঠু শান্তিপূর্ণভাবে যেন তারা উদযাপন করতে পারেন সেজন্য সবধরণের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই