বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বগুড়ায় ৮টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই`র মামলা

বগুড়ায় ৮টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই`র মামলা

বগুড়ায় গুণগত মান সনদ গ্রহণ না করায় ৮টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। বুধবার দিনব্যাপী জেলার সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলায় এক অভিযানে এ মামলা দায়ের করা হয়।  বিষয়টি নিশ্চিত করেছেন বিএসটিআই জেলা অফিসের পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ।

তিনি জানান,  বিএসটিআইর গুণগত মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ড্রিংকিং ওয়াটার (বোতল পানি), মশার কয়েল (ব্রান্ড: রয়েল পাওয়ার, রয়েল টাইগার), ‘বিস্কুট, পাউরুটি, কেক ও চানাচুর’ বিক্রি-বিতরণ করায় এবং মোড়কে বিএসটিআইর স্ট্যান্ডার্ড সম্বলিত লোগো ব্যবহার করায় সোনাতলার গড়ফতেপুর মেসার্স ছালেক ফুড প্রোডাক্টস, গড়চৈতণ্যপুর মেসার্স আলভি কেমিক্যাল, গড়ফতেপুরের মেসার্স তৃষা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীর বিরুদ্ধে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮’ এর ২১ ও ১৫(১) ধারা মোতাবেক নিয়মিত মামলা দায়ের করা হয়।

এছাড়া গুণগত মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ফার্মেন্টেড মিল্ক (দই)’, ‘বিস্কুট, পাউরুটি ও কেক’ বিক্রি-বিতরণ করায় সারিয়াকান্দির  হাটফুলবাড়ী মেসার্স মিছরীপাতা মিলন দই ঘর ও মেসার্স সম্রাট দই মিষ্টি ঘর, নিউ সোনাতলার মেসার্স ঐতিহ্য-আভিজাত্য ফুড প্রোডাক্টস, ডোমকান্দির মেসার্স বাঙালী ফুড প্রোডাক্টস এবং সোনাতলা রেলগেট এলাকার মেসার্স আশিক বেকারীর বিরুদ্ধে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮’ এর ২১ ধারা মোতাবেক নিয়মিত মামলা দায়ের করা হয়। তিনি আরও জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। 

দৈনিক বগুড়া