শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আদমদীঘিতে টিকটক চিপসের প্যাকেটে হাজার টাকার নোট

আদমদীঘিতে টিকটক চিপসের প্যাকেটে হাজার টাকার নোট

বগুড়ার আদমদীঘি উপজেলার বিভিন্ন গ্রাম গঞ্জের মুদি দোকানে চিপসের প্যাকেটে মিলছে খেলনার হাজার টাকার নোট । হাজার টাকার এই নোটটির আকার আকৃতি, রং, জলছাপ, ক্রমিক নম্বর ও গর্ভণর আতিউর রহমানের নামযুক্ত স্বাক্ষরসহ সবকিছু অবিকল রাখা হয়েছে এই টাকায়।

শুধুমাত্র টাকার দুই পাশে লাল কালি দিয়ে লেথা রয়েছে খেলনা টাকার নমুনা এবং মূল টাকার কাগজের চেয়ে ব্যবহার করা হয়েছে একটু মোটা কাগজ । যা প্লাষ্টিক বলে ধারণা অনেকের। টাকার লাল  অংশের নিচে ছোট করে চিপস তৈরী প্রতিষ্ঠান নুর প্রোডাক্টসের নাম লেখা রয়েছে। 

আদমদীঘির কুন্দগ্রাম, চাঁপাপুর ও ছাতিয়ানগ্রাম এলাকার স্কুল ও মাদ্রাসার আশপাশের দোকানে টিকটক নামের চিপসের প্যাকেটে এই টাকা মিলছে। চিপসের প্রাকেট আকর্ষনীয় হওয়ায় ছাত্রছাত্রীরা কিনে পাচ্ছে ওই টাকা তারা জানায়। চিপসের প্যাকেটে এ ধরনের টাকা মেলায় শিক্ষার্থীরা হুমড়ি খেয়ে ওই কোম্পানীর চিপস কিনছে । সোমবার ওই এলাকায় ঘুরে এর সত্যতা পাওয়া যায়। তবে বিষয়টি নিয়ে হৈ চৈ শুরু হওয়ায় দোকানীরা ওই কোম্পানীর চিপস দোকান বিক্রি না করে সরিয়ে ফেলেছে।

আদমদীঘি গার্লস স্কুল এন্ড কলেজের ফারুক হোসেন ও অবসরপ্রাপ্ত শিক্ষক গোলাম মোস্তফাসহ কয়েকজন শিক্ষক জানান, তাঁরা চিপসের প্যাকেটের ভিতর নকল এক হাজার টাকার নোটটি দেখেছেন। যা দেখতে অবিকল আসল টাকার মত । এটি ব্যবহার করে অনেকেই প্রতারনার আশ্রয় নিতে পারেন।এ ব্যাপারে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায় টাকাটি দেখেছেন বলে জানান, এবং এধরনের অবিকল টাকা কি ভাবে টিপসের প্যাকেটে ভরে বাজারজাত করা হয়েছে বিষয়টি নিয়ে উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।আদমদীঘি থানার ওসি জালাল উদ্দীন জানান, বিষয়টি আমি জেনেছি কোন কোম্পানীর চিপস তা খতিয়ে দেখা হচ্ছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই