শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘প্রশিক্ষণই কাজ করার আগ্রহ ও দক্ষতা তৈরি করে’

‘প্রশিক্ষণই কাজ করার আগ্রহ ও দক্ষতা তৈরি করে’

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে তিনদিনব্যাপী মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী বলেছেন, যুগোপযোগী মৌলিক প্রশিক্ষণ শিক্ষার্থীদের শিক্ষা জীবনের সাথে কাজ করার সুযোগ তৈরি করে। যেকোনো প্রশিক্ষণই কাজ করার আগ্রহ ও দক্ষতা তৈরি করে। 

পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের ৬৫ জন শিক্ষার্থী এবার যে প্রশিক্ষণ গ্রহণ করছেন তা দিয়ে তারা মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করতে পারবে। বিশ্বের যে কোনোস্থানে যে কোনো দুর্যোগ ও দুর্ঘটনায় স্বেচ্ছাসেবী সংগঠনরা এগিয়ে আসে। মানুষের সেবায় স্বেচ্ছাসেবীরা নিয়োজিত হয়। রেড ক্রিসেন্ট সোসাইটি বাংলাদেশের বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন যা সারাদেশে কাজ করে যাচ্ছে। 

যে শিক্ষার্থীরা মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণে অংশ নিচ্ছে তারা প্রশিক্ষণ শেষে বিদ্যালয় ও নিজেদের পরিবার ও সমাজের মধ্যে প্রশিক্ষণের প্রতিফলন ঘটাতে পারবে। প্রশিক্ষণ মানুষের মাঝে কর্মস্পৃহা তৈরি করে। যারা ভাল কাজ করে তারা সবসময় মানুষের কল্যাণে কাজ করে। শিক্ষা জীবনে স্বেচ্ছাসেবী হতে পারলে তা কর্মজীবনেও ধারাবাহিকতা অব্যাহত থাকে। তাই সকল প্রশিক্ষণার্থীরা প্রশিক্ষণ গ্রহন করে তা মানবিক কাজে লাগাতে হবে। যাতে যে কোনো পরিস্থিতিতে নিজেদের প্রশিক্ষণের জ্ঞান কাজে লাগাতে পারে।

রোববার (১০ অক্টোবর) বেলা ১১টায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অডিটরিয়ামে অত্র শিক্ষা প্রতিষ্ঠান কতৃক আয়োজিত তিনদিন ব্যাপি মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।

পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বগুড়া ইউনিটের ভাইস চেয়ারম্যান অ্যাড. মকবুল হোসেন মুকুল। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের রেড ক্রিসেন্টের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক খুরশিদ আলম বাবু, যুব রেড ক্রিসেন্ট বগুড়া ইউনিটের যুব প্রধান আসিফুর রহমান। 

তিনব্যাপি মৌলিক ও প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পুলিশ-লাইন্স স্কুল অ্যান্ড কলেজের রেড ক্রিসেন্ট ইউনিটের দলনেতা তাসনিয়াহ ইসলাম। বিদ্যালয়ের ৬৫ জন শিক্ষার্থী ৩ দিন ব্যাপি এই প্রশিক্ষণে অংশগ্রহন নিচ্ছেন বলে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের রেড ক্রিসেন্ট ইউনিট সুত্রে জানা যায়।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু