শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়া সদর উপজেলায় প্রকল্প অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত

বগুড়া সদর উপজেলায় প্রকল্প অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত

পরিবেশ বান্ধব কৃষি প্রযুক্তির অনুশীলন ও সম্প্রসারনের মাধ্যমে লক্ষিত কৃষক সম্প্রদায়ের উন্নত জীবনমান নিশ্চিতকরণের লক্ষ্যে বগুড়ায় সদর উপজেলা পরিষদের সভাকক্ষে মঙ্গলবার দিনব্যাপী পল্লী উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নে এবং এমসিসি বাংলাদেশের সহযোগিতায় পরিবেশ বান্ধব কৃষিতে ব্যবসায়িক গুরুত্ব প্রকল্প অবহিতকরন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) এবং সদরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আবু সুফিয়ান সফিক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু কণ্যার নেতৃত্বে বর্তমান সরকার বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে যা বাস্তবায়নে অগ্রগামী ভূমিকা রেখেছে বাংলার খেঁটে খাওয়া মেহনতি কৃষকেরা। তিনি নিরাপদ খাদ্যব্যবস্থাপনা নিশ্চিতে কৃষক ও ক্রেতা সকলকেই সচ্ছ থাকার আহ্বান জানান। নিরাপদ ও পরিবেশ বান্ধব কৃষি নিয়ে পিইউপি’র উক্ত প্রকল্পকে তিনি সাধুবাদ জানান এবং উপজেলা পরিষদের পক্ষে সার্বিক সহযোগিতার কথা বলেন।

পিইউপি বগুড়ার প্রধান সমন্বয়কারী শেখ মো: আবু হাসানাত সাঈদ এর সার্বিক ব্যবস্থাপনায় এবং কর্মসূচী সমন্বয়কারী শেখ আবু রাহাত মো: মাশরুকুল ইসলাম এর সঞ্চালনায় কর্মশালায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা, উপজেলা কৃষি কর্মকর্তা মাহফুজ আলম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মোমিন, এমসিসি বাংলাদেশের পক্ষে ফুড সিকিউরিটি এন্ড লাইভলী হুড কো-অর্ডিনেটর আরিফুর রহমান, দৈনিক চাঁদনী বাজারের স্টাফ রিপোর্টার সঞ্জু রায়, কৃষকদের মাঝে যথাক্রমে নজরুল ইসলাম ও আমজাদ হোসেন, ইয়ূথ ভলেন্টিয়ার আহসান হাবীব, রুহানী প্রমুখ।

পিইউপির প্রোগ্রাম অফিসার নিলুফা ইয়াসমিনের তত্বাবধানে উক্ত কর্মশালায় এসময় আরো উপস্থিত ছিলেন এমসিসি বাংলাদেশের প্রোগ্রাম অফিসার জাহাঙ্গীর আলম, আস্থা প্রজেক্ট এর কো-অর্ডিনেটর মোখলেছুর রহমান পিন্টু, জিইউপি’র নির্বাহী পরিচালক মো: আব্দুল্লাহসহ সদরের প্রায় অর্ধশতাধিক কৃষক-কৃষাণি, যুব ভলেন্টিয়ার প্রমুখ।

উল্লেখ্য, এমসিসি বাংলাদেশের অর্থায়নে এবং পিইউপি বগুড়ার বাস্তবায়নে আগামী ৪ বছর ২০২১ থেকে ২০২৫ইং সাল পর্যন্ত সদরের শাখারিয়া ইউনিয়নে উক্ত প্রকল্পের মাধ্যমে ৪’শ ২০ জন কৃষক এবং ২ শতাধিক সেচ্ছাসেবক প্রত্যক্ষভাবে উপকৃত হবে এবং পরোক্ষভাবে আরো প্রায় ৩ হাজার ১’শ মানুষ উপকৃত হবে উক্ত প্রকল্পের মাধ্যমে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই