মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সোনাতলা পৌরসভায় ভোট গ্রহণ শুরু

সোনাতলা পৌরসভায় ভোট গ্রহণ শুরু

আজ সকাল ১০টা থেকে সোনাতলা পৌরসভায় শান্তিপুর্নভাবে ভোট গ্রহন শুরু হয়েছে। যা বিরতিহীন ভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। এবারের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ইলেকট্রনিক্স ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে । এরই মধ্যে ১০৫টি ইভিএম মেশিন ভোট গ্রহন চলছে পৌরসভার ১১টি ভোটকেন্দ্রে । 

সোনাতলা পৌর নির্বাচনে মেয়র পদে লড়ছেন- বর্তমান মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলম নান্নু আকন্দ, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শাহিদুল বারী খাঁন রব্বানী ও সাবেক এমপি মরহুম ডা. হাবিবুর রহমানের ছোট ছেলে এ কেএম শাকিল রেজা বাবলা।

এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারণ কাউন্সিলর পদে মোট ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২০০১ সালের ২৬ এপ্রিল সোনাতলা পৌরসভা প্রতিষ্ঠা হয় । এ পৌরসভার প্রথম নির্বাচন হয় ২০১৬ সালের ৭ আগস্ট ।

এ পৌরসভায় দ্বিতীয় বারের মতো ভোট হচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ইভিএমের মাধ্যমে ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। মোট ১৯ হাজার ৫২৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে তৎপর রয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা।

সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন বলেন, ভোটগ্রহণের জন্য এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য বিজিবি, র‍্যাব মোতায়েন হয়েছে।

তিনি বলেন, পৌর নির্বাচনের জন্য ১১টি ভোটকেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ধরা হয়েছে। তবে আশা করছি, নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

দৈনিক বগুড়া