বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সারিয়াকান্দিতে ৭ হাজার ৪৭০ কৃষক পেলেন সারবীজ

সারিয়াকান্দিতে ৭ হাজার ৪৭০ কৃষক পেলেন সারবীজ

বগুড়া সারিয়াকান্দিতে প্রান্তিক ৭ হাজার ৪৭০ জন কৃষকের মাঝে বীজ এবং সার বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে সারিয়াকান্দি উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে সারবীজ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন বগুড়া-১আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান।

বিতরণ অনুষ্ঠানে বগুড়া জেলা বীজ বিতরনের উপ পরিচালক মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেয়র মতিউর রহমান মতি, সহ সভাপতি মমতাজুর রহমান মন্ডল, বি এ ডি সি কৃষিবিদ সমিতির কার্যনির্বাহী সদস্য মোর্তুজা রাসেদ ইকবাল, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল হালিম, সাংসদ পুত্র সাখাওয়াত হোসেন সজল, বগুড়া জেলা বীজ উৎপাদনের উপ পরিচালক শামসুজ্জোহা প্রামাণিক, শাফিউল আলম প্রমুখ।

বিতরণ অনুষ্ঠানে বি এ ডি সি কৃষিবিদ সমিতির পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩২০ জন কৃষকের মাঝে প্রতিজনকে ২০ কেজি করে ৮ টন আলু, ৩০০ জন কৃষকের মাঝে প্রতিজনকে ২ কেজি করে ৬০০ কেজি ভুট্টা, ১৫০ জন কৃষকের মাঝে প্রতিজনকে ২০ কেজি করে ৩ টন গম, ৩০০ জন কৃষকের মাঝে প্রতিজনকে ১০ কেজি করে ৩ টন বোরো ধান বীজ বিতরণ করা হয়েছে। অপরদিকে উপজেলা কৃষি অফিসের পক্ষ হতে ৫ হাজার ৪ শত কৃষকের মাঝে সরিষা, ধান, ভুট্টা, গম, সূর্যমুখী, মুগ ডাল ও পিয়াজের বীজ এবং প্রতিজন কৃষককে ১০ কেজি এম ও পি ও ১০ কেজি করে ড্যাপ বিতরণের উদ্বোধন করা হয়েছে।

দৈনিক বগুড়া