শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়ার শিবগঞ্জে ১১টি ইউনিয়নে ভোট গ্রহণ শুরু,কেন্দ্রে ভোটারদের ভিড়

বগুড়ার শিবগঞ্জে ১১টি ইউনিয়নে ভোট গ্রহণ শুরু,কেন্দ্রে ভোটারদের ভিড়

দ্বিতীয় ধাপের বগুড়ার শিবগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। যা  বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। সকাল থেকেই প্রতি কেন্দ্রে ভোটারদের ভিড় চোখে পরার মত।

এবার শিবগঞ্জের১১টি ইউনিয়নে এ ভোট গ্রহণ চলছে। ইউনিয়নগুলো হলো- ময়দানহাট্টা, কিচক, আটমূল, পিরব, মাঝিহট্ট, বুড়িগঞ্জ, বিহার, শিবগঞ্জ, সৈয়দপুর, দেউলী। এই ১১টি ইউনিয়নে ভোট কেন্দ্রের সংখ্যা ১২৫টি। এরমধ্যে ৮৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ প্রশাসন। 

উপজেলার শিবগঞ্জ সদর ইউনিয়নের ১৫ কেন্দ্রে এই প্রথম ইভিএম-এ ভোট গ্রহণ করা হচ্ছে। নির্বাচনে প্রতিটি ইউনিয়নে ১জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট,   ৩ প্লাটুন বিজিপি, ৩ প্লাটুন র‌্যাব, ৭৩২ জন পুলিশসনহ সর্বমোট ২ হাজার ৯৫৮ জন আইন শৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছেন। 

১১ ইউনিয়নের মোট ভোটার রয়েছে ২ লাখ ৬৬ হাজার ৮৯৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৩ হাজার ৫৮৭ জন এবং নারী ভোটার ১ লাখ ৩৩ হাজার ৩০৯ জন। 

এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৫০ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৭ জন এবং সাধারণ সদস্য ৩৮২ জনসহ মোট ৫৬৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান জানান, এ উপজেলায় নির্বাচনের পরিবেশ ভাল। নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ, উৎসবমূখর ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ন হয় সেজন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ ব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বলেন, নির্বাচনী এলাকায় কোনভাবেই আইন শৃঙ্খলা অবনতি ঘটতে দেওয়া যাবে না। সাধারণ ভোটাররা যেন নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে জন্য তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই