• শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

  • || ২৭ রবিউস সানি ১৪৪৩

লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থানের উদ্যোগে ফ্রি ডায়াবেটিস ক্যাম্প

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২১  

ইন্টারন্যাশনাল লায়ন্স ক্লাবস প্রেসিডেন্ট ডগলাস এক্স আলেকজান্ডারের ‘সার্ভিস ফর্ম দ্যা হার্ট’ প্রতিপাদ্য ও বর্তমান জেলা ৩১৫ এ২ এর গর্ভণর লায়ন জালাল আহমেদ এমজেএফ’র ‘ভালোবাসি দেশকে সেবা করি মানুষকে’ প্রতিপাদ্যে লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থানের উদ্যোগে রোববার সকালে বিশ্ব ডায়াবেটিক দিবস উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে ফ্রি ডায়াবেটিস ক্যাম্পের আয়োজন করা হয়।

এদিন সকাল ৭টায় ফ্রি ডায়াবেটিস ক্যাম্পের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা ৩১৫ এ২ এর সাবেক গর্ভণর ও দৈনিক করতোয়ার সম্পাদক লায়ন মোজাম্মেল হক লালু পিএমজেএফ। লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থানের চাটার্ড প্রেসিডেন্ট ও রিজিয়ন চেয়ারপার্সন হেড কোয়াটার লায়ন আতিকুর রহমান মিঠুর সভাপতিত্বে ফ্রি ডায়াবেটিস ক্যাম্পে আরও বক্তব্য রাখেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম আলী বেগ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন নবাব, লায়ন্স ক্লাব অব বগুড়া সংশপ্তক’র প্রেসিডেন্ট ও জোন চেয়ারপারসন লায়ন দেব দুলাল দাস ও সেক্রেটারী লায়ন রাকিব হোসেন, লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থানের ট্রেজারার সাহান বারী, সূর্যোদয় ব্যায়াম সংঘের সহ সভাপতি মিজানুর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক ডাঃ বাহালুল আলম বাদল, মিলটন রহমান।

ফ্রি ডায়াবেটিস ক্যাম্পের উদ্বোধনকালে সাবেক গর্ভণর ও দৈনিক করতোয়ার সম্পাদক লায়ন মোজাম্মেল হক লালু পিএমজেএফ বলেন, সেবা করার ব্রত নিয়ে লায়নে সবাই যুক্ত হয়। এখানে সেবার বাহিরে কোন কিছু করার সুযোগ নেই। সময়ের সাথে লায়ন্স ক্লাব গুলো কাজ করছে মানুষের সেবায়। বিশ্ব ডায়াবেটিক দিবসে লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থানের এই আয়োজন। সুস্থ শরীর থাকলে একজন মানুষ  সুন্দর ভাবে তার জীবন যাপন করতে পারে। তাই ডায়াবেটিস সবার টেস্ট করা প্রয়োজন। যাতে এই রোগের সঠিক চিকিৎসা করা সম্ভব হয়। ডায়াবেটিস টেস্টের মাধ্যমে নিজের সুগার লেভেল সম্পর্কে সচেতন হওয়া যায়। সকলকে লায়নিজমের সাথে যুক্ত হয়ে মানুষকে সেবা করার আহবান জানান।

ফ্রি ডায়াবেটিক ক্যাম্পে এসময় ১০০ জন মানুষের ফ্রি ডায়াবেটিস পরীক্ষা করা হয় ও ব্লাড প্রেশার পরিমাপ করা হয় ও ওজন মাপা হয়। ফ্রি ডায়াবেটিস ক্যাম্পে লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থানের সেক্রেটারী লায়ন রবিউল আলম অশ্রুর পরিচালনায় এসময় ক্লাবের, বীর মুক্তিযোদ্ধা লায়ন আনোয়ারুল ইসলাম রন্টু, লায়ন শিরীন সুলতানা, লায়ন তাজিন আহমেদ টিটু, লায়ন গোলাম রায়হান সরিফ, লায়ন হাফিজ মোহাম্মদ এজাজ, লায়ন নজরুল ইসলাম, লায়ন মাহবুবুর রহমান, সূর্যোদয় ব্যায়াম সংঘের তুহিন মিয়া, মতিয়ার রহমান মিঠু, হরি বাহাদুর, সঞ্চয় কুমার দে, মমতাজ বেগম, আব্দুস সবুর, আব্দুর রহমান, আবুল কালাম, মোয়াজ্জেম হোসেন, আশিকুর রহমান তুহিন, আলী আশফাক টিপু, সেকেন্দার আলী সহ আর অনেকে উপস্থিত ছিলেন।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া