বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

৬ হাজার ৭৪১ মে. টন চাল ও ১ হাজার ২০৮ মে.টন ধান ক্রয়ের উদ্বোধন

৬ হাজার ৭৪১ মে. টন চাল ও ১ হাজার ২০৮ মে.টন ধান ক্রয়ের উদ্বোধন

বগুড়ার শেরপুরে উপজেলায় অভ্যন্তরীণ আমন ২১/২২ সংগ্রহ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ময়নুল ইসলামের সভাপতিত্বে ধুনট মোড় খাদ্যগুদামে উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরপুর-ধুনট নির্বাচনী এলাকার সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ হাবিবর রহমান।

এ সময় শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম, শেরপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুন-এ-কাইয়ুম, খাদ্যগুদাম শেরপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম, খাদ্যগুদাম মির্জাপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রব্বানী, শেরপুর উপজেলা চাউলকল মালিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস ভূইয়া, সাধারণ সম্পাদক আলিমুল রেজা হিটলার, শেরপুর উপজেলা সেমি চাউল কল মালিক সমিতির সভাপতি আবু তালেব আকন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেরপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সুত্রে জানা যায়, শেরপুর উপজেলায় চলতি আমন ২০২১-২০২২ মৌসুমে ৩১৫ টি মিলের ৬ হাজার ৭৪১ মে. টন চালের বরাদ্দ হয়েছে যার মুল্য প্রতি কেজি ৪০ টাকা এবং ১ হাজার ২০৮ মে.টন ধান বরাদ্দ হয়েছে যার মুল্য প্রতি কেজি ধান ২৭ টাকা। চলবে ২৮ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত এবং এ্যাপসের মাধ্যমে শেরপুর উপজেলায় চাল ক্রয় করা হবে। গত বোরো/২১ মৌসুম থেকে এ্যাপসের মাধ্যমে ধান ক্রয় শুরু হয়েছে এতে আবেদন করেছে ১ হাজার ২৪১ জন কৃষক। প্রতি কৃষক ৩ মে. টন করে ধান সরকারি গুদামে বিক্রয় করতে পারবে।

দৈনিক বগুড়া