• শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৮ ১৪২৮

  • || ১৭ জমাদিউস সানি ১৪৪৩

সোনাতলায় যৌন হয়রানি প্রতিরোধ কর্মশালা অনুষ্ঠিত

দৈনিক বগুড়া

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২১  

বগুড়ার সোনাতলা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও বাস্তবায়নে যৌন হয়রানি প্রতিরোধ ও কন্যা শিশুর নির্ভয়ে পথচলা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ৭ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য ও বগুড়া-১ আসনের জাতীয় সংসদ সদস্য সাহারা মান্নান। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিয়াউল হক। জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শহিদুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মিনহাদুজ্জামান লীটন। এসময় বক্তরা বলেন,শিশু সুরক্ষা জোরদারে তৎপরতার পাশাপাশি যেসব ক্ষতিকর সামাজিক দৃষ্টিভঙ্গির কারণে শিশুরা সহিংসতার শিকার হয় সেগুলোরও পরিবর্তনেও কাজ করছে ইউনিসেফ।

শিশুরা যাতে নিজেরাই মানসম্মত সেবা খুঁজে নিতে পারে এবং সহিংসতার ঘটনা ঘটলে সে বিষয়ে অভিযোগ জানাতে পারে সে বিষয়ে উৎসাহিত করছে ইউনিসেফ। সে জন্য মাধ্যমিক বিদ্যালয় গুলোতে একটি করে অভিযোগ বক্স লাগানোর কথাও বলেন বক্তারা। এ সময় সোনাতলা থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস রুম্পা, উপজেলা শিক্ষা অফিসার রবীন্দ্র নাথ সাহা,মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান হাবীব, উপজেলা সমাজ সেবা অফিসার আরিফুল ইসলাম,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতানা আক্তার বানু, সোনাতলা প্রেসক্লাবের সভাপতি কাউন্সিলর নিপুন আনোয়ার কাজল,সোনাতলা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাঈদ মো. মনোয়ারুল ইসলাম,বয়ড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারাজুল ইসলাম। এছাড়াও উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের কিশোরী রির্সোস সেন্টারের শিক্ষার্থীবৃন্দ।
এর আগে সকাল ১০টায় প্রধান অতিথি উপজেলা বঙ্গবন্ধু মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলার শীতার্তদের মাঝে প্রধান অতিথি শীতবস্ত্র ও কৃষকদের মাঝে উচ্চ ফলনশীন আলুর বীজ বিতরন করেন।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া