শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নতুন প্রজন্মকে দুর্নীতিমুক্ত করে তোলার আহ্বান বগুড়া জেলা দুপ্রকের

নতুন প্রজন্মকে দুর্নীতিমুক্ত করে তোলার আহ্বান বগুড়া জেলা দুপ্রকের

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) আয়োজনে বুধবার বিকেলে শহরের স্টেশন ক্লাব সংলগ্ন পুরাতন শিল্পকলা একাডেমী ভবনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা দুপ্রকের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মো:মোজাম্মেল হকের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা দুপ্রকের সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জ্জী।

এছাড়ও সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন জেলা দুপ্রকের সহ-সভাপতি নাহিদুজ্জামান নিশাদ, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে এ্যাড. বিনয় কুমার দাষ, ইমতিয়াজ আহম্মেদ, ড. শাহনেওয়াজ জর্জ, সাংবাদিক সঞ্জু রায়, মনোয়ারা খাতুন সোহানা, আল মামুন সরদার এবং তাহমিনা পারভীন শ্যামলী। সভায় জেলা দুপ্রকের ২০২১ সালের সার্বিক কার্যক্রমের পর্যালোচনা শেষে দুদকের প্রতিরোধমূলক কার্যক্রম আরো বেগবান করার লক্ষ্যে যারা ভবিষ্যতে এই দেশের নেতৃত্ব দিবে সেই তরুণ প্রজন্মকে নিয়ে কাজ করার নিমিত্তে বিশেষ গুরুত্বারোপ করে কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

এছাড়াও করোনা পরিস্থিতি বিবেচনায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে  সচেতনতার বলয় তৈরির মাধ্যমে শিক্ষার্থীদের এখন থেকেই কিভাবে দুর্নীতিমুক্ত মানসিকতায় গড়ে তোলা যায় সেই লক্ষ্যে প্রতিরোধমূলক কাজের ধরণ আরো সুপরিকল্পিতভাবে করার সিদ্ধান্ত নেয়া হয়। সভা থেকে নতুন বছরের শুরু থেকেই সকলকে শুদ্ধতার চর্চা করার মাধ্যমে দুর্নীতি কে রুখে দিয়ে একটি সুন্দর ও স্বচ্ছ সমাজব্যবস্থা গঠনে সকলকে জেলা দুপ্রকের পক্ষে আহ্বান জানানো হয়। পরিশেষে সকলকে নতুন বছরের অগ্রিম শুভেচ্ছা জ্ঞাপনের মাধ্যমে এই বছরের শেষ সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

দৈনিক বগুড়া