শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সান্তাহারে এসএসসি ৮৯ ব্যাচের পূণর্মিলনী

সান্তাহারে এসএসসি ৮৯ ব্যাচের পূণর্মিলনী

আনন্দ আর উচ্ছ্বাসের মধ্যদিয়ে বগুড়ার আদমদীঘির সান্তাহারে এসএসসি ১৯৮৯ ব্যাচের শিক্ষার্থীদের পূণর্মিলনী করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলার ফারিস্তা বিনোদন কেন্দ্রে পূণর্মিলনী অনুষ্ঠানে দেশের নানা স্থান থেকে বিভিন্ন পর্যায়ে কর্মরত সকল বন্ধুরা যোগদান করেন। এরপর বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা সান্তাহার পৌর শহরের বিশেষ বিশেষ সড়ক প্রদক্ষিণ করে। 

প্রিয় বন্ধুদের সাথে মিলিত হতে পেরে বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে মেতে ওঠেন তারা। এ যেন এক অভূতপূর্ব প্রাণের মিলন মেলা। এদিন বেলা ১২টার দিকে ওই বিনোদন কেন্দ্রর হলরুমে পরিচিতি পর্ব, জুম্মার নামাজের বিরতির পর মধ্যাহ্নভোজ, র‌্যাফেল ড্র, আলোচনা, স্মৃতিচারণ, প্রাক্তন শিক্ষকদের সম্মাননা স্মারক প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

এসএসসি-৮৯ ব্যাচ ফাউন্ডেশনের আহবায়ক মোশাররফ হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ওই ব্যাচের শিক্ষার্থী ও বিশিষ্ট ব্যবসায়ী মাহফুজুল হক টিকন, স্কয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক সরওয়ার পারভেজ, প্রকৌশলী মালা, মানিক, অধ্যাপক তহমিদুল হক মুক্তি, বিনত কুমার, অ্যাডভোকেট নুরুল ইসলাম ফাইটার, জহুরুল হক বিপ্লব, রনজিত, আজমেরি গ্রুপের ম্যানেজার আকরাম, চঞ্চল, সেলিম, মিঠু, বাচ্চু, রেজাউল, অধ্যক্ষ শাহানাজ, আঞ্জু, সোহেলী প্রমূখ। এসময় ওই ব্যাচের ১৪৪ জন শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্য উপস্থিত ছিলেন।

আয়োজক কমিটির সদস্য মাহফুজুল হক টিকন বলেন, ‘লেখাপড়া করে আমাদের অনেক বন্ধু অনেক উচ্চ পর্যায়ে দায়িত্ব পালন করছেন। ৩২ বছর পর আমরা একত্র হতে পেরে এ অনুষ্ঠানটি যেন প্রাণের মিলন মেলায় রুপান্তরিত হয়েছে।’

আয়োজক কমিটির আহবায়ক মোশাররফ হোসেন বলেন, ‘স্কুল জীবনটাকে আবার নতুন করে উপভোগ করার সুযোগ হয়েছে এই আয়োজনের মধ্যদিয়ে। আমরা যেন নিজের অস্তিত্বকে ভুলে না যাই, নিজের শেকরকে ভুলে না যাই এটাই আমাদের প্রত্যাশা।’

দৈনিক বগুড়া