শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দুপচাঁচিয়া উপজেলায় পঞ্চম ধাপে ৫ টি ইউনিয়নের নির্বাচনী প্রচারণা

দুপচাঁচিয়া উপজেলায় পঞ্চম ধাপে ৫ টি ইউনিয়নের নির্বাচনী প্রচারণা

আর মাত্র ২ দিন বাঁকি জমে উঠেছে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় ৫ম ধাপের ঘোষিত তফসিল ঘোষণার পর থেকে ৫টি ইউনিয়নে(১৫২ টি গ্রামে) ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ ও স্বতন্ত্র প্রার্থী সহ মোট ২১ জনের নির্বাচনী প্রচারণা।

আ’লীগের মনোনীত ৫ জন চেয়ারম্যান প্রার্থী ছাড়াও বিএনপি ও জামায়াতে ইসলামী দলীয়ভাবে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্র পরিচয়ে একাধিক প্রার্থী নির্বাচন মাঠে প্রচারণায় ব্যস্ত।গত ২৭ নভেম্বর ওই নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে চেয়ারম্যান,মেম্বার এবং সংরক্ষিত মেম্বার পদের সম্ভাব্যপ্রার্থী ও সমর্থকরা দ্বায়িত্বশীলভাবে বিভিন্ন এলাকায় ভোটারদের দারে দারে ঘুড়ছে ও মতবিনিময় করছেন।

দুপচাঁচিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,পঞ্চমধাপে দুপচাঁচিয়া উপজেলার আগামী ৫ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচন।দুপচাঁচিয়া সদর,গোবিন্দপুর,জিয়ানগর,গুনাহার এবং চামরুল ইউনিয়ন পরিষদ। প্রথমত দুপচাঁচিয়া সদর ইউনিয়নে ২২ টি গ্রাম,চামরুল ইউনিয়নে ৩৩ টি গ্রাম,গোবিন্দপুর ইউনিয়নে ৩৪ টি গ্রাম,গুনাহার ইউনিয়নে ৪০টি ও জিয়ানগর ইউনিয়ন এলাকায় ২৩ টি গ্রামে নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে আরও জানা গেছে। দুপচাঁচিয়া ৫ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১,লক্ষ ৫ হাজার ১ শত ১৪জন। পুরুষ ভোটার সংখ্যা ৫২ হাজার ৫ শত ৩৬ জন,মহিলা ভোটার সংখ্যা ৫২ হাজার ৫ শত ৭৮ জন।দুপচাঁচিয়া সদর ইউনিয়নে ভোটার সংখ্যা ১৫ হাজার ৩ শত ৬৪ জন পুরুষ ভোটার,৭ হাজার ৬ শত ১০জন, মহিলা ভোটার ৭ হাজার ৭শত ৫৪ জন। গোবিন্দপুর ইউনিয়নে ভোটার সংখ্যা ২৬ হাজার ৬ শত ২১জন।পুরুষ ভোটার-১৩ হাজার ২ শত ৯৪ জন,মহিলা ভোটার-১৩ হাজার ৩ শত ২৭জন।

জিয়ানগর ইউনিয়নে ভোটার সংখ্যা ১৭ হাজার ৩ শত ৬৫জন।পুরুষ-৮ হাজার ৭ শত ১৯জন,মহিলা ভোটার ৮ হাজার ৬ শত ৪৬জন।গুনাহার ইউনিয়নে ভোটার সংখ্যা-২২ হাজার ৫ শত ৫২জন।পুরুষভোটার ১১ হাজার২ শত ৭৭জন,মহিলা ভোটার-১১ হাজার ২ শত ৭৫জন। চামরুল ইউনিয়নে ভোটার সংখ্যা ২৩ হাজার ২শত ১২জন।পুরুষ ভোটার-১১ হাজার ৬ শত ৩৬ জন,মহিলা ভোটার-১১ হাজার ৫ শত৭৬জন।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু