• বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৭ ১৪২৮

  • || ১৬ জমাদিউস সানি ১৪৪৩

শাজাহানপুরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২২  

হারিয়ে যাওয়া গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলাকে পুনরুদ্ধার করতে বগুড়ার শাজাহানপুরে অনুষ্ঠিত হলো ঘোড়া দৌড় প্রতিযোগিতা। গ্রামীণ ঐতিহ্যবাহী খেলাকে ঘিরে উপজেলা দাড়িগাছা গ্রামে তৈরি হয়েছে উৎসবের আমেজ। খেলা দেখতে পেরে খুশি আগত দর্শকরা।

শাজাহানপুর উপজেলার খরনা ইউনিয়নের দাঁড়িগাছা দক্ষিণপাড়া শ্রমিক সমবায় সমিতি ও আশার আলো যুব উন্নয়ন ক্লাবের উদ্যোগে  স্থানীয় ফসল শূন্য  মাঠে  বিকেলে ঘোড়া দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়। বগুড়ার জেলা সহ আশেপাশে জেলা থেকে বিভিন্ন  প্রতিযোগী অংশগ্রহণ করেন। ৩টি গ্রুপে মোট ৪০টি ঘোড়া অংশগ্রহণ করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  পুরস্কার বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

খরনা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত ইউপির সদস্য আবু তালেবের সভাপতিত্বে উক্ত প্রতিযোগিতায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও খরনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভিপি সাজেদুর রহমান শাহীন, প্রধান পৃষ্ঠপোষক ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক নুরুল আমিন শিশির, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি শামীম হাসানের সঞ্চালনায় ও অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন অত্র ক্লাবের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক মেহেদী হাসান পলাশ, কোষাধ‍্যক্ষ এমদাদুল হক, সহ-কোষাধ‍্যক্ষ ইসলাম সহ অত্র ক্লাবের সকল সদস্যবৃন্দ। 

ঘোড়া দৌড় প্রতিযোগিতায় সোহেল রানা পরিচালনায় অংশগ্রহণকারীদের মধ্যে হতে ক-গ্রুপে মিল দৌড়ে পুরস্কার গ্রহণ করেন যথাক্রমে প্রথম  হিসেবে ১টি বড় খাশি চাকলমুয়ার রেজাউল এবং দ্বিতীয় পুরস্কার ১টি ছোট খাশি সাবগাড়ির আব্দুর রহমান। ক-গ্রুপের ধাপ দৌড়ে প্রথম হন চান্দাইকোনার মামুন খান ও পোয়ালগাছার মামুন। এমনিভাবে পর্যায়ক্রমে খ-গ্রুপের বিজয়ীরা হলেন যথাক্রমে মিল দৌড়ে প্রথম শেরপুরের আব্দুল ও দ্বিতীয় শেরপুরের জহুরুল এবং ধাপ দৌড়ে প্রথম শেরপুরের কাওছার এবং জহুরুল। গ-গ্রুপে মিল দৌড়ে প্রথম শেরপুরের আব্দুল, দ্বিতীয় জহুরুল ও আমিনপুরের আলমগীর। এই ধাপ দৌড়ে প্রথম ননদীগ্রামের চাকলমুয়ার রেজাউল এবং দ্বিতীয় শেরপুরের জহুরুল।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া