• বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৭ ১৪২৮

  • || ১৬ জমাদিউস সানি ১৪৪৩

স্বাধীন দেশের মাটিতে পা রেখেই বঙ্গবন্ধু আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান বলেছেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি সদ্য স্বাধীন দেশের মাটিতে পা রেখেই বঙ্গবন্ধু আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন। তখন তৎকালীন রেসকোর্স ময়দানে সমাবেত লাখো জনতার উদ্দ্যেশে বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমার জীবনের সাধ আজ পূর্ণ হয়েছে। আমার সোনার বাংলা আজ স্বাধীন ও সার্বভম রাষ্ট্র’। 

তিনি আরো বলেন, পাকিস্তানে বন্দি থাকাকালীন বঙ্গবন্ধুর ফাঁসির হুকুম হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু ছিলেন তার লক্ষ্যে অটল ও অবিচল। বঙ্গবন্ধু বলেছিলেন, ফাঁসির মঞ্চে যাওয়ার সময় আমি বলব, আমি বাঙালী, বাংলা আমার দেশ, বাংলা আমার ভাষা। জয় বাংলা’। তার এই দেশ ও জনগণের প্রতি এমন অকৃত্রিম ভালোবাসার উদাহরণ বিশে^ বিরল।   

সোমবার (১০ জানুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বগুড়ার ধুনট উপজেলা আওয়ামী লীগের আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধুনট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ধুনট উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি গোলাম সোবাহানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ধুনট উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ভাইস চেয়ারম্যান মহসীন আলম, সাবেক সাধারণ সম্পাদক পৌর মেয়র এজিএম বাদশাহ, সহ-সভাপতি রেজাউল করিম রেজা, প্রকৌশলী আসিফ ইকবাল সনি, রেজাউল করিম দুলাল, শফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক আফসার আলী, কোষাধ্যক্ষ প্রভাষক আনিসুর রহমান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক গোলাম ওহাব, চিকাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেফ বাদশা, মথুরাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা, গোপালনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহুরুল ইসলাম তছু, কালেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক লিটন, গোসাইবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মিন্টু,সহ প্রচার সম্পাদক মহসীন আলম মিন্টু প্রমূখ।এছাড়াও উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের প্রায় কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া