শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কাহালুর ভাগদুবরার গৃহহীনদের আবাসন প্রকল্প হবে দর্শনীয় স্থান

কাহালুর ভাগদুবরার গৃহহীনদের আবাসন প্রকল্প হবে দর্শনীয় স্থান

বগুড়ার কাহালু উপজেলায় তৃতীয় ধাপে মুজিব শতবর্ষের উপহার হিসেবে প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতির আরও ৪৬ গৃহহীন পরিবার পাবেন জায়গাসহ নতুন বাড়ি। এই ৪৬ টি বাড়ির মধ্যে বগুড়া-নওগাঁ মহাসড়কের সাথে ভাগদুবরার আবাসন প্রকল্পটি হতে পারে দর্শনীয় স্থান। প্রকল্পের অগ্রগতির ব্যাপারে জানতে বৃহস্পতিবার এই এলাকা পরিদর্শন করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব)  জি এস এম জাফরউল্লাহ্‌ এনডিসি।

এসময় জেলা প্রশাসক মোঃ জিয়াউল হকসহ অন্যান্য সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট সুত্রমতে,  উপজেলায় মুজিব শতবর্ষের উপহার হিসেবে প্রথম ধাপে সরকারি সম্পত্তির উপর ১ কোটি ৩১ লাখ ৬৭ হাজার টাকা ব্যায়ে ৭৭ টি গৃহহীন পরিবারকে নতুন বাড়ি দেওয়া হয়। দ্বিতীয় ধাপে ৫৭ লাখ টাকা ব্যায়ে ৩০ টি পরিবারকে জায়গাসহ নতুন বাড়ি দেওয়া হয়েছে।তৃতীয় ধাপে ৪৬ টি  গৃহহীন পরিবারের জন্য সরকারি জায়গার উপর বাড়ি নির্মাণ করা হচ্ছে। এই ৪৬ টি বাড়ি নির্মাণে সরকারি ব্যায় হবে ১ কোটি ১০ লাখ ৪০ হাজার টাকা।

৪৬ টি বাড়ির মধ্যে বগুড়া-নওগাঁ মহাসড়কের পাশে ভাগদুবরায় যে ২৭ টি বাড়ি নির্মাণ করা হচ্ছে তা খুবই মুল্যবান সম্পত্তির উপর। এখানে বিশাল পুকুর পাড়ের তিন ধারে গৃহহীনদের জন্য নির্মাণ করা হচ্ছে সৌখিন বাড়ি। ইতিপূর্বে প্রথম ও দ্বিতীয় ধাপে যারা সরকারি বাড়ি পেয়েছেন তারাসহ স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমানের খুবই প্রশংসা করেছেন। তারা অনেকেই বলেছেন প্রভাবশালীদের দখলে থাকা সরকারি জায়গা উদ্ধারসহ গৃহহীনদের বাড়ি নিমার্ণে যেভাবে আন্তরিকভাবে কাজ করেছেন ইউএনও মোঃ মাছুদুর রহমান, তা আমাদের কাছে স্বরণীয় হয়ে থাকবে।

দৈনিক বগুড়া